নারায়ণগঞ্জবুধবার , ১১ নভেম্বর ২০২০
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

চাকরির প্রলোভন দেখিয়ে প্রতারণাঃর‌্যাবের অভিযানে গ্রেফতার ৪

Alokito Narayanganj24
নভেম্বর ১১, ২০২০ ৭:৩১ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জঃরাজধানীর গুলশান থানার মেট্রোপলিটন শপিং প্লাজার একটি কম্পিউটারের দোকানে অভিযান চালিয়ে সক্রিয় প্রতারক চক্রের চার সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। সরকারি বিভিন্ন মন্ত্রণালয় ও অধিদফতরে চাকরির প্রলোভন দেখিয়ে তারা প্রতারণা করে আসছিল।

মঙ্গলবার (১০ নভেম্বর) রাত সোয়া ৯টার দিকে ওই দোকানে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। গ্রেফতাররা হলেন, মো. আনিসুর রহমান (৩২), মো. জহিরুল ইসলাম (২৩), মো. শামসুল হুদা ননাই (৫৩) ও মো. হান্নান ইমন (৩২)।

এ সময় তাদের নিকট হতে প্রতারণার কাজে ব্যবহৃত একটি সীল, একটি কম্পিউটার, একটি প্রিন্টার, একটি পেনড্রাইভ ও বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের ১০টি ভুয়া নিয়োগপত্র জব্দ করা হয়।

বুধবার (১১ নভেম্বর) দুপুর ১টায় র‌্যাব-১১ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার সুমিনুর রহমান পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।বিজ্ঞপ্তিতে তিনি জানান, এই সংঘবদ্ধ প্রতারক চক্রটি দীর্ঘদিন ধরে পত্রিকা, লিফলেট ও অনলাইনে বিভিন্ন সরকারি অফিস, মন্ত্রণালয় ও বিভিন্ন অধিদফতরে চাকরির ভুয়া বিজ্ঞাপন দিয়ে চাকরি প্রত্যাশীদের সাথে প্রতারণা করে আসছিল। সরকারি কর্মকর্তার নাম ও পদবির সীল জালিয়াতি করে তারা প্রতারণা করছিল।

তিনি আরও বলেন, গ্রেফতারদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, এই চক্রের মূলহোতা মো.আনিসুর রহমান। সে গ্রেফতার অন্যান্য আসামিদের সহযোগিতায় চাকরির প্রলোভন দেখিয়ে গুলশান দুই নম্বর গোল চত্বরের মেট্রোপলিটন শপিং প্লাজার নয় নম্বর ন্যাশনাল কম্পিউটারের দোকানে ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার করে চাকরিপ্রত্যাশী সহজ সরল মানুষদের বিশ্বাস ভঙ্গ করে বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ করত। চাকরিপ্রত্যাশী সাধারণ মানুষদের ডেকে নিয়ে এসে বিভিন্ন ভুয়া নিয়োগপত্র দেখিয়ে তাদের নিকট হতে মোটা অঙ্কের টাকা আত্মসাৎ করত তারা। চাকরি না পেয়ে প্রতারণার বিষয়টি বুঝতে পেরে অনেকে প্রদেয় টাকা ফেরত চাইলে তাদেরকে ভয়-ভীতি দেখাত প্রতারক চক্রটি।

গ্রেফতারদের বিরুদ্ধে রাজধানীর গুলশান থানায় মামলা করা হচ্ছে বলে জানান তিনি।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!