নারায়ণগঞ্জবৃহস্পতিবার , ২৪ সেপ্টেম্বর ২০২০
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

সহসাই হচ্ছে না জেলা ও মহানগর আ’লীগের কমিটি!

Alokito Narayanganj24
সেপ্টেম্বর ২৪, ২০২০ ১:৩৫ পূর্বাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিনিধি:সাম্প্রতিক সময়ে নারায়ণগঞ্জ আওয়ামী লীগের রাজনীতিতে জেলা ও মহানগর আাওয়ামী লীগের নতুন কমিটি নিয়ে নানা আলাপ আলোচনা চলমান থাকলেও শেষ পর্যন্ত সেই আলাপ আলোচনাতেই সীমাবদ্ধ থেকে যাচ্ছে। সহসাই দেখা মিলছে না নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী লীগের নতুন কমিটির। দেশব্যাপি করোনা মহামারির প্রকটসহ নানাবিধ অভ্যন্তরীন দলীয় সিদ্ধান্ত মোতাবেক দেশব্যাপী যেভাবে দলীয় কার্য্যক্রম চলছে পূর্বের ন্যায়ের মতই সাংগঠনিক কার্য্যক্রম চলবে বলে কেন্দ্র থেকে জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দের কাছে এমন মেসেজ প্রেরন করা হয়েছে বলে সূত্রে জানা যায়।

সূত্র বলছে, ২০১৩ সালের ১১ সেপ্টেম্বর আনোয়ার হোসেনকে সভাপতি ও অ্যাডভোকেট খোকন সাহাকে সাধারণ সম্পাদক করে মহানগর আওয়ামী লীগের কমিটি গঠন করা হয়। এর দুই বছর পর ২০১৫ সালের ১০ ডিসেম্বর ৭১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। এর আগে বিলুপ্ত শহর আওয়ামী লীগের কমিটিতেও সভাপতি ও সেক্রেটারী পদে ছিলেন আনোয়ার হোসেন ও খোকন সাহা। কমিটির মেয়াদ ছিল ২ বছর। কিন্তু পার হয়ে গেছে ৭ বছর। একই সাথে ২০১৬ সালের ৯ অক্টোবর আবদুল হাইকে সভাপতি, সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভীকে সহ-সভাপতি এবং আবু হাসনাত মোহাম্মদ শহীদ বাদলকে সাধারণ সম্পাদক করে তিন সদস্য বিশিষ্ট জেলা আওয়ামীলীগের আংশিক কমিটি ঘোষণা করে কেন্দ্র। এর ১৩ মাস পর নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের ৭৪ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেয় কেন্দ্র।

জানা যায়, জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার থেকেই জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই ও সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ বাদল একের পর এক নানা ঘটনায় বিতর্কিত হতে থাকেন। তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা তাদেরকে নানা অভিযোগে অভিযুক্ত করেন। সবশেষ জেলা আওয়ামী লীগের অধীনে থাকা বিভিন্ন থানা উপজেলা কমিটি গঠনেও জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই ও সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ বাদল তৃণমূলের মন জয় করতে পারেনি। তারা তাদের নিজস্ব স্বকীয়তা দেখাতে পারেনি। সবসময় প্রভাবশালী নেতাদের মতামতের উপরই নির্ভর করতে হয়েছে।

এদিকে মহানগর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার পর তাদের অধিনে প্রতিটি ওয়ার্ড কমিটি ২০১৭ সালের মে মাসে গঠন করা হবে বলে ঘোষণা করা হলেও কমিটি গঠনের দৃশ্যমান কোন অগ্রগতি দেখা যায়নি বলে জানিয়েছেন আওয়ামীলীগের কয়েকটি ওয়ার্ডের পদপ্রার্থীরা। কমিটি গঠনের কোন উদ্যোগও তাদের চোখে পড়ছেনা বলে জানান তারা। ইতোমধ্যে বছর দুয়েক পেরিয়ে গেলেও কমিটির কোন লক্ষণ দেখছেন না নেতাকর্মীরা। সবশেষ কেন্দ্রীয় নির্দেশনাতেও মহানগর আওয়ামী লীগের নেতাদের কোনো উদোগ দেখা যায়নি।

যার সূত্র ধরে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী লীগের নতুন কমিটি নিয়ে জেলা আওয়ামী লীগের রাজনীতিতে নানা গুঞ্জন ভেসে বেড়াচ্ছিল। বিশেষ করে মহানগর আওয়ামী লীগের কমিটি গঠন নিয়ে একটু জোরেসোরেই আলোচনা শোনা যাচ্ছিল। কেউ কেউ আবার আগামী ৬ মার্চের মধ্যে মহানগর আওয়ামী লীগের নতুন কমিটি আসছে বলে জানিয়েছিলেন। সেই সাথে পদ পদবীর জন্য অনেকে দৌড়ঝাপ শুরু করে দিয়েছিলেন। কিন্তু শেষ পর্যন্ত নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী লীগের নতুন কমিটি গঠন প্রক্রিয়া আটকে যাচ্ছে।

তাছাড়া করোনা মহামইর দেশব্যাপি প্রকট আকার ধারন করা ফলে সকল প্রকার সাংগঠনিক কর্মকান্ড থেকে বিরত থাকার জন্য কেন্দ্র থেকে নির্দেশনা দেয়া হয়েছে। করোনা মহামারি স্বাভাবিক পরিস্থিতি আমার আগ মুহুর্ত এমনকি স্বাভাবিক পরিস্থিতি দেশের চলমান কার্য্যক্রমের আওতায় না আসা পর্যন্ত পুরানো কমিটিগুলো দিয়েই সাংগঠনিক কার্যক্রম পালনের নির্দেশনা দেয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!