নারায়ণগঞ্জবৃহস্পতিবার , ১৬ মে ২০১৯
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

সিদ্ধিরগঞ্জে কেমিস্ট ছাড়াই তৈরি হচ্ছে ঔষধ, আটক ৪

alokitonarayanganj
মে ১৬, ২০১৯ ১১:৪৬ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ : সিদ্ধিরগঞ্জে বিসমিল্লাহ কেমিক্যাল নামক একটি ভেজাল ঔষধ কারখানায় অভিযান চালিয়েছে র‌্যাব-১১। বৃহস্পতিবার (১৬ মে) বিকাল ৫টায় র‌্যাব-১১ সিপিএসসি’র কোম্পানি কমান্ডার মেজর তালুকদার নাজমুস সাকিবের নেতৃত্বে মিজমিজি মৌচাক মাদ্রাসা রোড এলাকায় এ অভিযান পরিচালিত হয়। অভিযান চলাকালে দেখা যায় কারখানায় ঔষধ তৈরি হচ্ছে অথচ কোন কেমিস্ট নেই।

এ সময় বিপুল পরিমাণ ৩ হাজার বোতল যৌন উত্তেজক সিরাপ, ট্যাবলেট ও কেমিক্যাল জব্দসহ কারখানার মালিক রাসেল মোল্লাসহ ৪ জনকে আটক করা হয়। অভিযানে উপস্থিত ছিলেন- র‌্যাব-১১’র সহকারি পরিচালক, অতিরিক্ত পুলিশ সুপার মো.জসিম উদ্দিন চৌধুরী (পিপিএম), নারায়ণগঞ্জ ড্রাগ সুপার কামাল হোসেন।

অভিযান শেষে মেজর তালুকদার নাজমুস সাকিব জানায়, বিসমিল্লাহ কেমিক্যাল নামক ঔষধ কারখানায় সরকারি নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও জিনসিন সিরাপ তৈরি এবং বাজারজাত করছে। এ ছাড়াও আরও অনেক অনুমোদনহীন ঔষধ ও ট্যাবলেট উৎপাদন করে আসছে যার কোন অনুমোদন তারা দেখাতে পারেনি।

তাই প্রতিষ্ঠানটির মালিক, ম্যানেজার এবং আরও দুইজনসহ সর্বমোট ৪ জনকে আটক করেছি। আমরা অত্যন্ত বিস্মিত হয়েছি যে এখানে ঔষধ তৈরি হচ্ছে অথচ কোন কেমিস্ট নেই। এখানে একজন নিজেকে হাকিম পরিচয় দিলেও তার কোন অস্তিত্ব আমরা খুঁজে পাইনি।

এ ব্যাপারে ড্রাগ সুপার কামাল হোসেন বলেন, জিনসিন একটি ইউনানী শাস্ত্রীয় ঔষধ কিন্তু তারা ভেজাল করে এ জিনসিন সিরাপটি তৈরি করার কারণে ঔষধ প্রশাসনের পক্ষ থেকে তা বাতিল করা হয়েছে। তারপরও তারা তা অব্যাহত রাখায় র‌্যাবের অভিযানে ধরা পরেছে। এখানে অনেক কেমিক্যাল জব্দ করা হয়েছে যা তাদের ইউনানী শাস্ত্রে অনুমোদন নাই।

তিনি আরও জানান, এসব কেমিক্যাল ব্যবহারের মাত্রা তারা জানে না ফলে এগুলো মানুষ অনিয়ন্ত্রিত ব্যবহার করার কারণে যৌন সক্ষমতা হারিয়ে ফেলে। আর প্রাথমিকভাবে যদি কারো হার্টের সমস্যা অথবা উচ্চ রক্তচাপ থাকে তাহলে হার্ট এ্যাটাক হতে পারে এবং কিডনিতে অনেক বেশি সমস্যা করে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!