নারায়ণগঞ্জবুধবার , ১ জুলাই ২০২০
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

সিদ্ধিরগঞ্জে ২ কো‌চিং সেন্টার‌কে অর্থদণ্ড

Alokito Narayanganj24
জুলাই ১, ২০২০ ১২:৫৭ পূর্বাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ:নারায়ণগ‌ঞ্জে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে সরকারি নির্দেশনা অমান্য করে কোচিং সেন্টার চালু রাখায় ভ্রাম্যমাণ আদালত অ‌ভিযান প‌রিচা‌লিত হ‌য়ে‌ছে। সদর উপ‌জেলার সিদ্ধিরগঞ্জের চৌধুরীবাড়ি বাসস্ট্যান্ড সংলগ্ন জ্ঞানের আলো এবং এটি কোচিং সেন্টারকে ১২ হাজার টাকা জরিমানা করা হয়।
মঙ্গলবার (৩০ জুন) সকালে সিদ্ধিরগঞ্জের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজা মো. গোলাম মাসুম প্রধানের নেতৃত্বে এ ভ্রাম‌্যমাণ আদালত পরিচালনা করা হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজা মো. গোলাম মাসুম প্রধান জানান, করোনার প্রাদুর্ভাবের কারণে সকল সরকারি-বেসরকারি সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার সরকারি নির্দেশনা রয়েছে। এমন অবস্থায় সিদ্ধিরগঞ্জের দু’টি কোচিং সেন্টার চলছিল। চৌধুরীবাড়ি বাসস্ট্যান্ড সংলগ্ন জ্ঞানের আলো কোচিং সেন্টারটিতে গিয়ে দেখা যায় দেড় শতাধিক ছাত্রছাত্রী ও অভিভাবক। একই স্থানের এটি কোচিং সেন্টারটিরই একই অবস্থা দেখা যায়।
তিনি বলেন, যেহেতু সরকার সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশনা দিয়েছেন এবং পরীক্ষা পর্যন্তও বন্ধ রেখেছেন সে অবস্থায় কোচিং পরিচালনা সরকারি নির্দেশনা অমান্যের অপরাধ করেছে কোচিং মালিক কর্তৃপক্ষ। এ অবস্থায় সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইনের দন্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারায় জ্ঞানের আলোকে ৭ হাজার এবং এটি কোচিং সেন্টারকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। সরকারি পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত সব কোচিং সেন্টার বন্ধ থাকবে।
তি‌নি ব‌লেন, করোনাকালে সরকারি আদেশ অমান্য করে বেশ কিছু দিন ধরে চলে আসছিল সিদ্ধিরগঞ্জের চৌধুরীবাড়ি বাসস্ট্যান্ডের পাশে জ্ঞানের আলো কোচিং সেন্টার। প্রতিদিন সকাল ৮টা থেকে বেলা ১১টা পর্যন্ত চলমান কোচিংটিতে প্রায় ১৫০ ছোট ছোট ছাত্র ছাত্রী ছিল।
এছাড়া এটি কোচিং সেন্টারও খোলা ছিল। সেখানে প্রায় ৭০ জন ছাত্র ছাত্রী উপস্থিত ছিল।
ম‌্যা‌জি‌স্ট্রেট মাসুম রেজা প্রধান আরও বলেন, যে শিক্ষা দেশের আইন মানতে শেখায় না, সে শিক্ষার দরকার নাই।মানুষকে সুস্থ রাখার জন্য এ অভিযান চলমান থাকবে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!