নারায়ণগঞ্জবৃহস্পতিবার , ২৪ অক্টোবর ২০১৯
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

সোনারগাঁকে বাল্যবিয়ে মুক্ত করার ঘোষণা দিলেন ইউএনও

Alokito Narayanganj24
অক্টোবর ২৪, ২০১৯ ৩:২৫ পূর্বাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ:নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলাকে বাল্যবিয়ে মুক্ত করার ঘোষণা দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অঞ্জন কুমার সরকার।

বুধবার (২৩ অক্টোবর) উপজেলা অডিটোরিয়ামে বাল্যবিয়ে নিরোধ আইন সর্ম্পকে অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ ঘোষণা দেন।

স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সির সহায়তায় উপজেলা পরিষদের আয়োজনে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমা আক্তারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী (ইউএনও) কর্মকর্তা অঞ্জন কুমার সরকার

প্রধান অতিথির বক্তব্যে অঞ্জন কুমার সরকার বলেন, দৃষ্টিভঙ্গি বদলান সমাজ বদলে যাবে। দেশের সরকার, স্পিকার, মন্ত্রী, এমপি সব জায়গাতে নারী ক্ষমতায়ন বৃদ্ধি পাচ্ছে। তবে নারীরা কেন বাল্য বিয়ের শিকার হয়ে ঘরের কোনঠাসা হয়ে পড়বে। উপজেলা প্রশাসন, চেয়ারম্যান, ইউপি সদস্য, ইমাম ও স্থানীদের নিয়ে একসঙ্গে কাজ করে আমরা সোনারগাঁ উপজেলাকে বাল্যবিবাহ মুক্ত উপজেলা হিসেবে ঘোষণা করব।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম প্রধান, সনমান্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ, কাচঁপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশারফ ওমর, জামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হামীম শিকদার শিপলু, উপজেলা ডেভেলপমেন্ট ফ্যাসিলিটেটর শাহানারা আক্তার, সোনারগাঁ পৌরসভার কমিশনার জায়েদা আক্তার মনি, ইসলামিক ফাউন্ডেশনের সুপারভাইজার আনোয়ারা বেগম প্রমুখ।

কর্মশালায় বক্তারা বাল্য বিবাহ নিরোধ আইন ২০১৭ বাস্তবায়নে করণীয় সম্পর্কে উপস্থাপন করেন। এ সময় উপজেলার বিভিন্ন এলাকার কাজি, ইমাম, জনপ্রতিনিধি ও নারীরা উপস্থিত ছিলেন

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!