নারায়ণগঞ্জমঙ্গলবার , ১০ ডিসেম্বর ২০১৯
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

সোনারগাঁয়ের এসিল্যান্ড সরকারি গাড়িতে ব্যক্তিগত সফর করেন

Alokito Narayanganj24
ডিসেম্বর ১০, ২০১৯ ১২:৫৬ পূর্বাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ : সোনারগাঁয়ের এসিল্যান্ড নাজমুল হুসাইনের বিরুদ্ধে সরকারি গাড়িতে ব্যক্তিগত সফর করার অভিযোগ পাওয়া গেছে। উর্ধতন কর্তৃপক্ষের অনুমতি না নিয়ে এসিল্যান্ড নাজমুল হুসাইন তার জন্য বরাদ্দকৃত সরকারি গাড়ি দিয়ে গাইবান্ধা যান এবং সেখানে তিন দিন অবস্থান করার অভিযোগ রয়েছে। সোনারগাঁও এসিল্যান্ড অফিসের এক কর্মচারী নাম প্রকাশ না করার শর্তে জানায়, দীর্ঘদিন ভূমি অফিসে চাকরি করি। এমন এসিল্যান্ড একজনও পায়নি। এসিল্যান্ড স্যার গত ৫ তারিখে সরকারি গাড়ি নিয়ে গাইবান্ধা যায় এবং ৭ তারিখ রাতে সোনারগাঁয়ে ফিরে আসেন।
জানা গেছে, প্রধান সামরিক আইন প্রশাসকের সচিবালয় স্মারক নং ৭০০৯/২/ঈরা-১, তারিখ ২৭ জুলাই, ১৯৮২ ও ১২ ডিসেম্বর ১৯৮২ এবং সরকারি যানবাহন (ব্যবহার নিয়ন্ত্রন) বিধিমালা, ১৯৮২ এখনও নিম্নোরুপ ভাবে কার্যকর রয়েছে। এই আইন অনুযায়ী ব্যক্তিগত ব্যবহারের জন্য যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন গ্রহণ করিতে হইবে এবং গাড়ীর সামনের বাম্পারে “অন পেমেন্ট” লিখিত বোর্ড লাগাইতে হইবে। তবে সোনারগাঁয়ের এসিল্যান্ড এই বিধিমালা না মেনে সম্পূর্ন বেআইনি ভাবে ভ্রমন করেছেন।
এই আইনে আরো বলা হয়েছে, বাস ভবনের ২৫ মাইলের অধিক দূরত্বে গাড়ী নেওয়া যাইবে না। তবে সরকারীভাবে স্বীকৃত পার্ক, বিনোদন কেন্দ্র ও ঐতিহাসিক স্থানসমূহ ভ্রমণের জন্য ত্রিশ মাইল পর্যন্ত দূরত্বে ভ্রমণ করা যাইবে এবং ব্যক্তিগত ব্যবহার অপেক্ষা অফিসিয়াল ব্যবহারকে অধিক গুরুত্ব প্রদান করিতে হইবে।
এ বিষয়ে নারায়নগঞ্জ জজ কোর্টের আইনজীবী মোহাম্মদ কামাল হোসেন বলেন, প্রশাসনে সরকারি গাড়ি অপব্যবহারের রীতিমতো মহোৎসব চলছে। কিন্তু এ নিয়ে প্রশ্ন তোলার যেন কেউ নেই। আইন সবার জন্য সমান। একজন এসিল্যান্ড নির্বাহী ম্যাজিস্ট্রেট হয়েও সরকারি গাড়ি বিধিমালার অপব্যবহার কোনভাবে কাম্য নয়, এটা দু:খ জনক। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া প্রয়োজন।
এ বিষয়ে সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার রকিবুর রহমান খান এর ব্যবহৃত মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি তা রিসিভ করেন নি।
সোনারগাঁয়ের এসিল্যান্ড নাজমুল হুসাইনের ব্যবহৃত মুঠোফোন ০১৮১১৬৫১@@@ ফোন করা হলে তিনি তা রিসিভ করেন নি।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!