নারায়ণগঞ্জবুধবার , ২৬ আগস্ট ২০২০
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

সোনারগাঁয়ে অবৈধ বালু উত্তোলন, ৬ শ্রমিক আটক

Alokito Narayanganj24
আগস্ট ২৬, ২০২০ ৭:৩২ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ:অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় ৬ শ্রমিককে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার (২৫ আগস্ট) দুপুরে উপজেলার নুনেরটেক এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। পরে সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আতিকুল ইসলামের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে পাঁচ জনকে ১ মাসের ও একজনকে ২ মাসের কারাদণ্ড দেওয়া হয়।

দণ্ডপ্রাপ্তরা হলেন- রিয়াজুল ইসলাম (৫২), সেলিম হোসেন (৩৫), আব্দুল মান্নান (৩৫), জয়নাল আবেদীন (৩৫), কবির হোসেন ও জহিরুল ইসলাম মোরশেদ।

এলাকাবাসীর অভিযোগ, বারদী ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের নুনেরটেক, রঘুনার চর, গুচ্ছগ্রাম, সবুজবাগ ও শান্তিবন গ্রামের পাশ দিয়ে বয়ে গেছে মেঘনা নদী। মেঘনা নদীর নুনেরটেক এলাকায় পার্শ্ববর্তী উপজেলার চালিভাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. লতিফ সরকার ও তার লোকজন রাতের আঁধারে অবৈধভাবে বালু উত্তোলন করে। এতে নুনেরটেক এলাকায় ভাঙনের সৃষ্টি হচ্ছে। ফলে বসতবাড়ি ও কৃষিজমি নদীগর্ভে বিলীন হয়ে যাচ্ছে।

তারা জানায়, নুনেরটেক একটি পর্যটন কেন্দ্র হিসেবে রূপান্তরিত হচ্ছে। এই সৌন্দর্য উপভোগ করার জন্য দেশের বিভিন্ন প্রান্ত থেকে পর্যটকরা বেড়াতে আসেন। বালু উত্তোলনের ফলে নুনেরটেক বিলীন হলে পর্যটন কেন্দ্র বিলীন হয়ে যাবে।

এ দিকে, বালু উত্তোলন বন্ধে এলাকাবাসীরা প্রতিবাদ করলে সন্ত্রাসী বাহিনী দিয়ে গ্রামবাসীর ওপর হামলাও করা হয়। এছাড়া মিথ্যা মামলা দিয়ে অনেককেই হয়রানিরও অভিযোগ রয়েছে।

ঘটনার সত্যতা স্বীকার করে ইউএনও আতিকুল ইসলাম বলেন, ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৬ জনকে আটক করা হয়েছে। অপরাধ অনুযায়ী তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

অভিযানকালে সহকারী কমিশনার (ভূমি) আল-মামুন, সোনারগাঁ থানার উপ-পরিদর্শক পঙ্কজ ক্রান্তি সরকার ও এসআই আব্দুর রউফসহ পুলিশ সদস্যরা ভ্রাম্যমাণ আদালতকে সার্বিক সহায়তা প্রদান করে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!