নারায়ণগঞ্জমঙ্গলবার , ১ সেপ্টেম্বর ২০২০
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

সোনারগাঁয়ে করোনার ভেজাল ওষুধ তৈরি, গ্রেফতার ৩

Alokito Narayanganj24
সেপ্টেম্বর ১, ২০২০ ৭:৩৮ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ:নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে অনুমোদনহীন একটি কারখানায় করোনা রোগের ভেজাল ওষুধ তৈরির অপরাধে তিনজনকে আটক করেছে র‌্যাব। আটককৃতরা হলেন- নিজাম উদ্দিন (৩৯), খাদেম হোসেন (৩০) ও আমিনুল ইসলাম (১৮)।মঙ্গলবার (১ সেপ্টেম্বর) দুপুরে র‌্যাব-১১ এক প্রেস বিজ্ঞপ্তিতে গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছে। প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ৩১ আগস্ট (সোমবার) গোপন তথ্যের ভিত্তিতে দুপুরে সোনারগাঁ উপজেলার সাদিপুর এলাকায় গ্লোবাল গেইন কনজুমার প্রোডাক্টস লিঃ নামে একটি অনুমোদনহীন কারখানায় অভিযান চালায় র‌্যাব-১১ একটি আভিযানিক দল।

এ সময় কারখানাটিতে করোনা রোগের ভেজাল ও মানহীন ওষুধ তৈরির সময় হাতে-নাতে ৩ জনকে আটক করা হয়। একই সাথে সেখানে তল্লাশি করে প্রস্তুতকৃত অবস্থায় ১৮০ গ্রাম ওজনের ১০২ জার ‘নিহারিকা মান্না’ পাউডার নামে ভেজাল ও মানহীন ওষুধ জব্দ করা হয়।

র‌্যাব জানায়, আটককৃতদের জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক অনুসন্ধানে জানা গেছে তারা পরষ্পর যোগসাজশে দীর্ঘদিন যাবত জেলার সোনারগাঁ উপজেলার সাদিপুর এলাকায় জনৈক ছানোয়ারের বাসা ভাড়া নিয়ে গ্লোবাল গেইন কনজুমার প্রোডাক্টস লি. নামে ভেজাল খাদ্যপণ্য উৎপাদনের কারখানা পরিচালনা করে আসছিল। সেখানে ‘নিহারীকা’ ব্র্যান্ড নাম দিয়ে করোনা রোগের ভেজাল ও মানহীন ওষুধ ‘নিহারীকা মান্না’ পাউডার উৎপাদন করে করোনা রোগের ওষুধ হিসেবে বাজারজাতও করে আসছে।এছাড়াও আটককৃতরা ভেজাল ক্যামিকেল দ্বারা অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্যের গুণগত মান পরিবর্তন করে উৎপাদন ও বিক্রয় করে আসছিল যা জনস্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতিকর ও হুমকিস্বরুপ।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা আরো জানায়, বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের পরিস্থিতিতকে ব্যবহার করে সাধারণ মানুষের  সরলতার সুযোগ কাজে লাগিয়ে আর্থিকভাবে লাভবান হওয়ার উদ্দেশ্যে অসাধু উপায় অবলম্বন করে। করোনা রোগের ওষুধ বলে ‘নিহারিকা মান্না’ পাউডার নামে ভেজাল ও মানহীন খাদ্যপণ্য উৎপাদন করে নারায়ণগঞ্জ ও ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় প্রতারণামূলকভাবে সরবরাহ করে আসছিল।

আটককৃতদের বিরুদ্ধে মামলার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে র‌্যাব জানিয়েছে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!