নারায়ণগঞ্জবৃহস্পতিবার , ২৫ এপ্রিল ২০১৯
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

সোনারগাঁয়ে ট্রাকে ডাকাতি, আদালতে ডাকাত কবির প্রধানের জবানবন্দি

Alokito Narayanganj24
এপ্রিল ২৫, ২০১৯ ৯:৩৯ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁ উপজেলার মেঘনা টোলপ্লাজা এলাকায় ডাকাতদের ধারালো অস্ত্রের আঘাতে এক ট্রাক মালিকের ছোট ভাই নিহত হওয়ার ঘটনায় গ্রেফতারকৃত আন্তঃজেলা ডাকাত সর্দার কবির প্রধান ওরফে চাপাতি ফারুক ঘটনার দায় স্বীকার করে নারায়ণগঞ্জ আদালতে জবানবন্দি প্রদান করেছে। ডাকাত সর্দার ডাকাতি করতে গিয়ে ছুরিকাঘাত করে এক ব্যক্তিকে হত্যা করার কথা আদালতে স্বীকার করেছে। নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্র্যাট মাহামুদুল মহসীন এর আদালতে গত বুধবার বিকেলে হাজির করা হলে সে এ স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, গত ২১এপ্রিল রোববার রাতে চট্টগ্রাম থেকে ড্রাম ভর্তি বিটুমিন বোঝাই ট্রাক পারুল এন্টারপ্রাইজ (ঢাকা-মেট্টো-ট-১১-০১৮৯) চুয়াডাঙ্গার উদ্দেশ্যে রওনা হয়। পথে সোমবার ভোরে মেঘনা টোল প্লাজা এলাকায় ট্রাকটি পৌছানোর পর সেটিতে একদল ডাকাত হানা দেয়। এসময় ডাকাতদল ওই ট্রাকের চালককে পিটিয়ে আহত করে ও ট্রাকের মালিকের ভাইকে ছুরিকাঘাত করে নগদ টাকা পয়সা, মোবাইল ফোন ও বিভিন্ন মালামাল লুট করে নিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় ডাকাতদের ছুরিকাঘাতে ট্রাকের মালিকের ভাই তোতা মিয়ার মৃত্যু হয়। এ ঘটনায় ট্রাকের মালিক জাহাঙ্গীর আলম বাদি হয়ে সোনারগাঁ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

ডাকাতদের হানা দেওয়া ট্রাকের মালিক জাহাঙ্গীর মিয়া এজাহারে উল্লেখ করেন, গত ২১ এপ্রিল রোববার রাতে চট্টগ্রাম থেকে মাল বোঝাই করে চুয়াডাঙ্গার উদ্দেশ্যে রওনা দেয়। সোমবার ভোর ৫টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উপজেলার মেঘনা টোলপ্লাজা এলাকায় ট্রাকটি পৌছানোর পর সেটি থামিয়ে প্রাকৃতির ডাকে সাড়া দিতে তার ছোট ভাই তোতা মিয়া নিচে নামে। এসময় কয়েকজন ডাকাত দেশীয় অস্ত্র নিয়ে ট্রাক ড্রাইভার আসাদুজ্জামানের উপর হামলা চালায়। এসময় তার কাছ থেকে মোবাইল, ব্যবহৃত কাপড় ও ২৫ হাজার টাকা লুট করে নিয়ে যাওয়ার চেষ্টা চালায়। এসময় তার ছোট ভাই তোতামিয়া (৩৬) ডাকাতদের বাধা দিতে এগিয়ে আসলে ডাকাতদল তাকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পরে সে অতিরিক্ত রক্তক্ষরনে মারা যায়। খবর পেয়ে সোনারগাঁ থানা পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে প্রেরণ করে। এ ঘটনায় ট্রাক মালিক জাহাঙ্গীর মিয়া বাদি হয়ে সোনারগাঁ থানায় একটি মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর সোনারগাঁ থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুজ্জামান মনিরের নেতৃত্বে একদল পুলিশ অভিযান চালিয়ে উপজেলার আষাঢ়ীয়ারচর এলাকায় অভিযান চালিয়ে আন্তঃজেলা ডাকাতদলের সর্দার কবির প্রধান ওরফে চাপাতি ফারুককে গ্রেফতার করে। গ্রেফতারকৃত চাপাতি ফারুক এসময় পুলিশের কাছে সোমবার ভোরে ডাকাতি করার কথা স্বীকার করে। নিহত তোতা মিয়ার বাড়ি সাতক্ষীরা জেলার সদর থানা এলাকায়। সোনারগাঁ থানার উপ-পরিদর্শক (এসআই) আবুল কালাম আজাদ জানান, আন্তঃজেলা ডাকাতদলের সর্দার কবির প্রধান ওরফে চাপাতি ফারুককে গত বুধবার বিকেলে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্র্যাট মাহামুদুল মহসীন এর আদালতে হাজির করা হয়। এসময় সে ডাকাতি করতে গিয়ে ছুরিকাঘাত করে তোতা মিয়াকে হত্যা করার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দেয়। এই ঘটনায় তার সঙ্গে আরও যে কয়েকজন ডাকাত জড়িত ছিল তাদের নামও সে আদালতকে অবহিত করে।

সোনারগাঁয়ে শিক্ষার মান উন্নয়ন শীর্ষক মতবিনিময় সভা “শিক্ষা নিয়ে গড়ব দেশ, শেখ হাসিনার বাংলাদেশ” এ শ্লোগানকে সামনে রেখে বৃহস্পতিবার বিকেলে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা পরিষদ মিলনায়তনে শিক্ষার মান উন্নয়ন শীর্ষক এক মতবিনিময় সভা ও আইসিটি সামগ্রী বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৩ সোনারগাঁ আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টির সিনিয়র যুগ্ম মহাসচিব লিয়াকত হোসেন খোকা। অনুষ্ঠানে সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সোনারগাঁও উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নিখিল চন্দ্র বিশ্বাস, সোনারগাঁও উপজেলা প্রকৌশলী আলী হায়দার খাঁন, সোনারগাঁ উপজেলা ইন্সট্রাকটর নাসরিন জাহান পপি, সহকারী শিক্ষা অফিসার কানিজ ফাতেমা, লোরা আহম্মেদ, তাসলিমা আক্তার, শাহনাজ পারভীন। অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- সোনারগাঁ উপজেলা শিক্ষা কমিটির সদস্য আবু নাইম ইকবাল, সরকারী প্রথমিক বিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি শফিকুল ইসলাম, প্রধান শিক্ষক সমিতির সভাপতি মোঃ ওয়াহিদুজ্জামান, সাধারন সম্পাদক শাহজাহান প্রমুখ। সভায় সোনারগাঁওয়ের শিক্ষার মান উন্নয়নে বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয়। পরে ১‘শ ১৩টি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে ৯৭টি সাউন্ড সিস্টেম ও ৬২টি মাল্টিমিডিয়া পজেক্টর বিতরণ করা হয়।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!