নারায়ণগঞ্জবুধবার , ২৩ অক্টোবর ২০১৯
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

সোনারগাঁয়ে “বাল্য বিবাহ নিরোধ আইন বাস্তবায়ন ও গনসচেতনা বৃদ্ধির কর্মশালা”

Alokito Narayanganj24
অক্টোবর ২৩, ২০১৯ ১:০৩ পূর্বাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ:নারায়ণগঞ্জ সোনারগাঁয়ে “বাল্য বিবাহ নিরোধ আইন ২০১৭ বাস্তবায়ন ও গনসচেতনা বৃদ্ধির লক্ষে কর্মশালা” অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২২অক্টোবর) সকালে দিনব্যাপী সোনারগাঁ উপজেলা অডিটোরিয়ামে উপজেলায় বাল্যবিবাহ প্রতিরোধ কল্পে ও পৌরসভার নিকাহ রেজিস্ট্রার,ইমাম ও জনপ্রতিনিধিদের নিয়ে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

উক্ত কর্মশালায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের বাস্তবায়নে ও স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কোঅপারেশন এজেন্সীর সহায়তায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান ডালিয়া লিয়াকত। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,নারায়ণগঞ্জ জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক কামিজা ইয়াসমিন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার ফেন্সি, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমা আক্তার, উপজেলা ফ্যাসিলিটেটর শাহানারা বেগম।

বাল্যবিবাহ প্রতিরোধ কল্পে আলোচনা সভায় নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার বলেন, আমাদের সমাজে কিছু মানুষ আছেন, যাঁরা বাল্যবিবাহের সঙ্গে জড়িত। যাঁরা বাল্যবিবাহ প্রতিরোধের জন্য কাজ করেন, তাঁরা আবার এই মানুষগুলোর সঙ্গে কাজ করেন না। তাঁরা কারা? আমার উপজেলায় দুই বছরের মধ্যে যারা বাল্যবিবাহের সাথে জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এসময় প্রধান অতিথি উপজেলা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান ডালিয়া লিয়াকত বলেন, ঘটক ও কাজীসহ বাল্যবিবাহের প্রায় সব ধরনের বিয়ের জন্য মেয়ে ও ছেলে দুই পক্ষের মধ্যে সমঝোতার কাজ করেন।বাল্য বিবাহ একটি সামাজিক অন্যায় এটি প্রতিহত করতে হবে, এর বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে,মেয়েদের বয়স ১৮ বছর এবং ছেলেদের বয়স ২১ বছরের আগে বিয়ে না দিতে উপস্থিত সবাইকে পরামর্শ প্রদান করেন তিনি।

অনুষ্ঠিত কর্মশালায় বক্তারা বাল্য বিবাহ নিরোধ আইন ২০১৭ তুলে ধরে তা বাস্তবায়নে করনীয় সম্পর্কে উপস্থাপন করেন।

এসময় উপজেলার বিভিন্ন এলাকার কাজী, ইমাম, জনপ্রতিনিধি ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!