নারায়ণগঞ্জসোমবার , ২ নভেম্বর ২০২০
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

সোনারগাঁয়ে ১৪ বিঘা জমি হাজী সেলিমের দখলে থাকা অবশেষে উদ্ধার অভিযান

Alokito Narayanganj24
নভেম্বর ২, ২০২০ ৭:৪২ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জঃনারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে হাজী সেলিমের মালিকানাধীন মদিনা গ্রুপের নামে দখলকৃত ১৪ বিঘা জমি দখলমুক্ত করতে অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসন।

রোববার (১ নভেম্বর) বিকেলে উপজেলার মেঘনাঘাট এলাকায় হাজী সেলিমের দখলকৃত জায়গায় অভিযান চালায় সোনারগাঁও উপজেলা প্রশাসন। এ সময় কয়েকটি স্থাপনা বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেওয়া হয়।

অভিযানে ছিলেন, সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার আতিকুল ইসলাম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল মামুনসহ উপজেলা প্রশাসনের অন্য কর্মকর্তারা।

অভিযানের সত্যতা নিশ্চিত করে সোনারগাঁও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল মামুন  বলেন, হাজী সেলিমের মালিকানাধীন মদিনা গ্রুপের অবৈধ যতগুলো স্থাপনা ছিল, সেগুলো আমরা চিহ্নিত করেছি। সিমেন্ট কারখানার দু’পাশের একটায় আছে ২ দশমিক ১১ একর, আরেকটায় ১ দশমিক ৮ একর, টোল প্লাজার ডান পাশে ১ দশমিক ২০ একরসহ এই মোট ৪ দশমিক ৩৯ একর জমি অবৈধভাবে দখল করে রাখা হয়েছে। দখলকৃত এই জমি প্রায় ১৪ বিঘার সমতুল্য।

তিনি আরও বলেন, সম্পূর্ণ জায়গাটিকে আমরা চিহ্নিত করেছি। এর মধ্যে ২ দশমিক ১১ একর পরিমাণের দুটি জায়গায় আমরা তিনটি স্থাপনা ভেঙে দিয়েছি। বাকি একটি স্থাপনা খুবই ভারী এবং শক্তিশালী হওয়ায় সেটা ভাঙতে ভেকুতে সমস্যা হয়েছে। যে কারণে আমরা উচ্ছেদ অভিযান বন্ধ করে দেই।

তিনি বলেন, যে জায়গাগুলো আমার দখলমুক্ত করেছি আমরা সেসব স্থানে লাল নিশান টানিয়ে দিয়ে এসেছি। তবে বাকি যে স্থাপনাগুলো অবৈধ দখলে রয়েছে সেগুলোকে সরিয়ে অপসারণ করতে আমরা তাদেরকে তিন দিনের সময় দিয়ে এসেছি। এর মধ্যে তারা স্থাপনাগুলো নিজ থেকে সরিয়ে না নিলে আমরা পুনরায় উচ্ছেদ অভিযান চালাব এবং তাদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নেব।

উল্লেখ্য, সংসদ সদস্য হাজী সেলিমের ছেলে ইরফান সেলিম গ্রেফতারের পর থেকেই এই রাজনৈতিক পরিবারের নানা কর্মকাণ্ডের চাঞ্চল্যকর তথ্য গণমাধ্যমে প্রকাশ হচ্ছে। বিশেষ করে বিভিন্ন স্থানে জমি দখলের সংবাদগুলো বেশ বড় আকারেই আসছে। হাজি সেলিমের সেই জমি দখলের থাবা থেকে বাদ যায়নি শিল্পনগরী নারায়ণগঞ্জ জেলাও। জেলার সোনারগাঁ উপজেলায় বিপুল পরিমাণ সরকারি খাসজমি দীর্ঘদিন ধরে হাজী সেলিম তার ব্যবসাপ্রতিষ্ঠান মদিনা গ্রুপের নামে অবৈধভাবে দখল করে রেখেছেন বলে উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়।

এ ব্যাপারে জেলা প্রশাসক মো. জসীম উদ্দিন  বলেন, আমরা প্রশাসনের পক্ষ থেকে হাজী সেলিমের দখলকৃত সরকারি খাসজমি দখলমুক্ত করতে অভিযান শুরু করেছি। তাদের সময় দেয়া হয়েছে। এই সময়ের মধ্যে তারা তাদের অবৈধ স্থাপনা সরিয়ে না নিয়ে আমরা আইনগত ব্যবস্থা নেব।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!