নারায়ণগঞ্জবৃহস্পতিবার , ১ সেপ্টেম্বর ২০২২
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

স্বনির্ভর বাংলাদেশ গড়ার লক্ষ্যে এগিয়ে যাচ্ছে সরকারঃ বস্ত্র  ও পাটমন্ত্রী

Alokito Narayanganj24
সেপ্টেম্বর ১, ২০২২ ৫:৩২ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জঃ বস্ত্র  ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক বলেছেন, “আওয়ামী লীগ সরকারের আমলে দেশে শিক্ষার প্রসার ঘটে। জাতিকে শিক্ষিত হিসেবে গড়ে তুলতে শেখ হাসিনা অত্যন্ত আন্তরিক। তাই তিনি দেশের শিক্ষা ব্যবস্থাকে আধুনিকায়ন, বিনা বেতনে শিক্ষার্থীদের পাঠদান, বৃত্তি প্রদান, বিনা মূল্যে পাঠ্যবই প্রদানসহ বিভিন্ন পদক্ষেপ নিয়েছেন।”

বৃহস্প‌তিবার (১ সে‌প্টেম্বর) দুপু‌রে  রূপগঞ্জ উপজেলার রূপসী এলাকায় রূপসী নিউ মডেল স্কুল অ্যান্ড কলেজের ক‌লেজ শাখা এম‌পিও ভুক্ত করায় বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীককে সংবর্ধনা, নব‌নি‌র্মিত চারতলা ভবন শুভ উদ্ধোধন ও নবীন বরণ উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথির বক্ত‌ব্যে মন্ত্রী এসব কথা ব‌লেন।

বতর্মান সরকারের শিক্ষা সংক্রান্ত উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরে মন্ত্রী গোলাম দস্তগীর গাজী আরও বলেন, “বর্তমান সরকার নতুন প্রজন্মের শিক্ষার্থীদের জন্য শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করেছে। শিক্ষাখাতকে এগিয়ে নিতে পরিকল্পিতভাবে কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একজন শিক্ষার্থীও যাতে লেখাপড়ার সুযোগ থেকে বঞ্চিত না হয় সেজন্য বিনামূল্যে লেখাপড়া নিশ্চিত করেছে সরকার। এসব পরিকল্পিত উন্নয়নের মাধ্যমে আগামীর সুন্দর ও স্বনির্ভর বাংলাদেশ গড়ার লক্ষ্যে এগিয়ে যাচ্ছে সরকার।”

মন্ত্রী আরও বলেন, “বর্তমান সরকারের সকল সুযোগ সুবিধার মাঝেও নতুন প্রজন্মকে সঠিক শিক্ষায় দক্ষমানব সম্পদ হিসেবে তৈরি করতে না পারলে জাতি হিসেবে আমরা পিছিয়ে পড়ব। সেদিকে সবাইকে খেয়াল রাখতে হবে। মনে রাখতে হবে ভালো ফলাফল ও শিক্ষার মান উন্নয়ন নিশ্চিত করতে হলে বিদ্যালয়ে শতভাগ শিক্ষার্থী উপস্থিত থাকতে হবে।”

উপ‌জেলা আওয়ামী ম‌হিলা লী‌গের সভাপ‌তি ও তারাবো পৌরসভার মেয়র হাসিনা গাজীর সভাপতিত্বে অনুষ্ঠা‌নে আরও উপ‌স্থিত ছি‌লেন, রূপগঞ্জ প্রেসক্লা‌বের সভাপ‌তি লায়ন মীর আব্দুল আলীম, রূপসী নিউ মডেল স্কুল অ্যান্ড কলেজের ম্যা‌নে‌জিং ক‌মি‌টির সদস্য হা‌বিবুর রহমান হা‌বিব ও মোসা‌দ্দেক হো‌সেন পান্নু, রূপসী সরকারি প্রাধ‌মিক বিদ্যাল‌য়ের ম্যা‌নে‌জিং ক‌মি‌টির সভাপ‌তি মোহাম্মদ ফি‌রোজ ভুঁইয়া, রূপগঞ্জ উপ‌জেলা যুবলী‌গের সাধারন সম্পাদক মোস্তা‌ফিজুর রহমান শা‌হিন, তারা‌বো পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আক্তার হো‌সেন মোল্লা, রূপসী নিউ মডেল স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হারুন অর রশীদ, উপ‌জেলা মাধ্য‌মিক শিক্ষক স‌মি‌তির সভাপ‌তি আব্দুল আউয়াল মোল্লা, নব‌কিশলয় হাই স্কুল এন্ড ক‌লে‌জের অধ্যক্ষ ন‌জিবর রহমান, গন্ধর্বপুর বহুমু‌খি উচ্চ বিদ্যাল‌য়ের প্রধান শিক্ষক নারায়ণ চন্দ্র সাহা প্রমুখ।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!