নারায়ণগঞ্জবুধবার , ১৮ মার্চ ২০২০
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

হোম কোয়ারেন্টাইন অমান্য, ফতুল্লায় ২ জনকে অর্থদণ্ড

Alokito Narayanganj24
মার্চ ১৮, ২০২০ ৭:১৫ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ :নারায়ণগঞ্জের সদর উপজেলায় ‘হোম কোয়ারেন্টাইনে’ থাকার সরকারি নির্দেশনা অমান্য করায় দুই ব্যক্তিকে ১০ হাজার টাকার অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১৮ মার্চ) বিকেলে উপজেলার শিবু মার্কেট এলাকায় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্টেট সদর উপজেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিক এ জরিমানা করেন।

দণ্ডপ্রাপ্ত সৌদি আরব প্রবাসী ব্যক্তি (২৮) ৭ মার্চ বাড়ি ফেরেন ও কুয়েত প্রবাসী ব্যক্তি (৩৫) ১০ মার্চ বাড়ি ফেরেন।

নাহিদা বারিক জানান, করোনা ভাইরাস প্রতিরোধে বিদেশফেরত ব্যক্তিদের ১৪ দিন ‘হোম কোয়ারেন্টাইনে’ থাকার সরকারি নির্দেশনা রয়েছে। তবে এই নির্দেশনা অমান্য করে একজন সৌদি ফেরত ও আরেকজন কুয়েত ফেরত দুই ব্যক্তি শিবুমার্কেট এলাকায় ঘোরাঘুরি করছিলেন। বিষয়টি স্থানীয়রা দেখার পর উপজেলা প্রশাসনকে জানান। খবর পেয়ে বিকেল ৫টায় শিবুমার্কেট এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে দু’জনকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত তাদের ১০ হাজার টাকা জরিমানা করেন।

তিনি বলেন, ‘দণ্ডপ্রাপ্তরা তাদের অপরাধ বুঝতে পেরে ক্ষমা চেয়েছেন। তাদের মধ্যে সৌদি ফেরত ব্যক্তি আগামী ২২ মার্চ ও কুয়েত ফেরত ব্যক্তি ২৫ মার্চের আগে ঘর থেকে বের হবেন না বলে স্বীকারোক্তি দিয়েছেন।’

নাহিদা বারিক আরও বলেন, সম্প্রতি বিভিন্ন দেশ থেকে অনেকে দেশে ফিরছেন। করোনা ভাইরাস ছড়ানোর ঝুঁকি এড়াতে সরকারি নির্দেশ মোতাবেক তাদের নিজ বাড়িতে একটি কক্ষে একাকী থাকতে বলা হয়েছে। তাদের কেউ কেউ এ নির্দেশনা অমান্য করছেন। যিনিই এ নির্দেশনা অমান্য করবেন, তাকেই আইনের আওতায় আনা হবে।

নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. মুহাম্মদ ইমতিয়াজ জানান, তিন বিদেশি নাগরিকসহ বর্তমানে ৩৮ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছে। তাদের মধ্যে দু’জনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!