নারায়ণগঞ্জশনিবার , ৪ জুলাই ২০২০
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

৭০০ বছরের ইতিহাসে প্রথম ওরস হচ্ছে না শাহজালাল মাজারে

Alokito Narayanganj24
জুলাই ৪, ২০২০ ৭:২৮ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ:প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে স্বাস্থ্য ঝুঁকি বিবেচনায় নিয়ে সিলেটের ৭০০ বছরের ঐতিহ্য হযরত শাহজালাল (রহ.) দুই দিনব্যাপী বার্ষিক ওরস শরিফ স্থগিত করা হয়েছে। মঙ্গলবার বিকেলে শাহজালাল দরগাহ মসজিদ প্রাঙ্গণে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন মোতাওয়াল্লি ফতেহ উল্লাহ আল আমান।

তিনি জানান, প্রতি বছরের ন্যায় এ বছরও ১১ ও ১২ জুলাই হযরত শাহজালাল ইয়ামনী (রহ.) এর ৭০১ তম ওরস শরিফ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসের কারণে ও আক্রান্তের সংখ্যা বৃদ্ধি ও সরকারের স্বাস্থ্য বিধি মোতাবেক এবং জনস্বাস্থ্য সচেতনতার বিষয়টি বিবেচনা করে এ আয়োজন থেকে সরে দাঁড়াতে হচ্ছে।

তিনি জানান, পরিস্থিতি খারাপের দিকে যাওয়ায় দেশের দূর দূরান্ত থেকে আসা ভক্ত ও আশেকদের কথা চিন্তা করে দরবারের এক জরুরি সভায় ওরস স্থগিতের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। তাই সকলকে নিজ নিজ অবস্থানে থেকে দোয়া ও ওরস মোবারকে শরীক হওয়ার জন্য আহ্বান জানানো হচ্ছে।

প্রতি বছর ওরস শরিফে লাখ লাখ লোক সমবেত হন। এ বছর করোনোভাইরাসের কারণে জনগণের স্বাস্থ্য ঝুঁকিকে অগ্রাধিকার দিয়ে দুই দিনব্যাপী ওরস শরিফ স্থগিত করা হয়েছে। প্রায় ৭০০ বছর পর এবারই প্রথমবারের মতো ওরস শরিফ স্থগিত করা হলো।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!