নারায়ণগঞ্জশনিবার , ১২ জুন ২০২১
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

আদমজী ইপিজেডে শ্রমিক-পুলিশ সংঘর্ষ, আহত ২০

Alokito Narayanganj24
জুন ১২, ২০২১ ৮:০৯ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জঃ সিদ্ধিরগঞ্জে আদমজী ইপিজেডে বকেয়া বেতনের দাবিতে পুলিশ-আনসার সদস্যদের সঙ্গে শ্রমিকদের সংঘর্ষে অন্তত ২০ জন আহত হয়েছেন। শনিবার (১২ জুন) আদমজী ইপিজেডের সামনে এ ঘটনা ঘটে।

পুলিশ, শ্রমিক ও স্থানীয়রা জানান, বকেয়া বেতনের দাবিতে আদমজী ইপিজেডের প্রধান গেটে চিটাগাংরোড-আদমজী-নারায়ণগঞ্জ সড়কে অবস্থান নেন কুনতং এ্যাপারেলস লিমিটেডের দুই শতাধিক শ্রমিক। সকাল থেকে পরে দুই দফায় নারায়ণগঞ্জ পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মেহেদী ইমরান সিদ্দিকী ও সহকারী কমিশনার ভূমি (সিদ্ধিরগঞ্জ সার্কেল) রেজা মো. গোলাম মাসুম প্রধান মালিকপক্ষের সঙ্গে কথা বলে সমস্যা সমাধানে আন্দোলনরত শ্রমিকদের আশ্বাস দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। কিন্তু শ্রমিকরা তাদের কথা মেনে না নিয়ে ক্ষুব্ধ হয়ে ওঠেন। একপর্যায়ে পুলিশ ও আনসার সদস্যদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন শ্রমিকরা। এসময় শ্রমিকরা ইট-পাটকেল ছুড়তে থাকেন। পুলিশও পাল্টা টিয়ারসেল ও গুলি নিক্ষেপ করে। এতে পুলিশসহ অন্তত ২০ জন আহত হন।

আন্দোলনরত পোশাক শ্রমিক রিনা আক্তার বলেন, আমি ছয় বছর ওই কারখানায় কাজ করছি। কিন্তু আমি আমার বকেয়া টাকা পাইনি। গত ছয় বছরে প্রায় দুই লাখ টাকা জমেছে বলে এ নারীর শ্রমিকের দাবি।

তানিয়া নামে আরেক শ্রমিক বলেন, এ প্রতিষ্ঠানে ৯ বছর ধরে চাকরি করছি। দুই লাখের বেশি টাকা বকেয়া রয়েছে।

সহকারী কমিশনার ভূমি (সিদ্ধিরগঞ্জ সার্কেল) রেজা মো. গোলাম মাসুম প্রধান বলেন, শ্রমিকরা জানিয়েছেন মালিকপক্ষ তাদের বারবার সময় দিয়েও পাওনা পরিশোধ করছে না।

নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মো. মেহেদী ইমরান সিদ্দিকী বলেন, বিক্ষুব্ধ শ্রমিকরা সড়ক অবরোধ করে ইট-পাটকেল ছুড়তে শুরু করে। পুলিশও ১২ রাউন্ড শর্টগানের গুলি ছোড়ে ও ১১টি টিয়ারসেল নিক্ষেপ করে।

এ বিষয়ে বেপজার জেনারেল ম্যানেজার আহসান কবির বলেন, কারখানা বিক্রি করে শ্রমিকদের পাওনা পরিশোধ করবে বলে জানিয়েছে ফ্যাশন সিটির মালিকপক্ষ। তবে শ্রমিকদের পাওনা পরিশোধে কোনো সময় বা তারিখ দেয়া হয়নি।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!