নারায়ণগঞ্জরবিবার , ৭ এপ্রিল ২০১৯
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

নারায়ণগঞ্জে রয়েছে জেব্রাক্রসিং, ব্যবহার করছে না মানুষ!

Alokito Narayanganj24
এপ্রিল ৭, ২০১৯ ৯:৩৩ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ : রাজধানী ঢাকাসহ কয়েকটি জেলায় সড়ক দূর্ঘটনায় শিক্ষার্থীসহ সাধারন মানুষের প্রানহানির পর এবার নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন জায়গায় জেব্রাক্রসিং বসানো হয়েছে। কিন্তু জেব্রাক্রসিং থাকার পরও মানুষ রাস্তার মধ্যখান দিয়ে জীবনের ঝুকি নিয়ে রাস্তা পার হচ্ছে। শনিবার (৬ এপ্রিল) চাষাড়া মোড়সহ নারায়ণগঞ্জের বিভিন্ন স্থানে যেখানে জেব্রাক্রসিং করা সেখানে গিয়ে দেখা যায় পথচারীরা জেব্রাক্রসিং ব্যবহার না করে রাস্তার মধ্যখান দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে রাস্তা পার হচ্ছে।

নিরাপদ সড়কের দাবীতে নারায়ণগঞ্জের বিভিন্ন পত্রপত্রিকা ও অনলাইন পত্রিকায় সংবাদ প্রকাশের পর ২৯ ও ৩০ মার্চ রাতে নারায়নগঞ্জের বঙ্গবন্ধু সড়ক, নারায়ণগঞ্জ ক্লাব, ব্যাংকের মোড়, নূর মসজিদ চাষাড়া সুগন্ধা বেকারি ও শহীদ মিনারের সামনে সিটি কর্পোরেশন দায়িত্বে জেব্রাক্রসিং করা হয়।

মানুষের জীবনের নিশ্চয়তার দাবীতে নারায়ণগঞ্জের বিভিন্ন জায়গায় সিটি কর্পোরেশন থেকে জেব্রাক্রসিং করে দেবার পর মানুষ ব্যবহার করছে না জেব্রাক্রসিং। জেব্রাক্রসিং দেবার পরও কেনো ব্যবহার করছে না জেব্রাক্রসিং পথচারী এই ব্যাপারে রাস্তা পার হওয়া পথচারীদের প্রশ্ন করলে তারা বলে জেব্রাক্রসিং টা কি আসলে অনেকে জানে না এবং কেনো জেব্রাক্রসিং ব্যবহার করবে? এছাড়া জেব্রাক্রসিং ব্যবহার করলে রাস্তা পার হতে সময় লাগে বেশি এবং অনেক গাড়ী জেব্রাক্রসিং চলে আসে মানুষ পার হবার সময় গায়েও লেগে যায় গাড়ী।

জেব্রাক্রসিং এর ব্যাপারে এক বৃদ্ধা বলেন,আগে আপনারা ট্রাফিক পুলিশকে জেব্রাক্রসিং এর নিয়ম কানুন শিখান। একটা গাড়ী জেব্রাক্রসিং এর আগে যে দাগ আছে সেখানে থামাতে। ট্রাফিক পুলিশই তো জেব্রাক্রসিং এনে গাড়ী দাড় করে রাখে।

চাষাড়া মোড়ের এক ট্রাফিক পুলিশকে এব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, কোন গাড়ীর চালক মানে না আমাদের কথা। তারা গাড়ী নিয়ে জেব্রাক্রসিং চলে আসে। নিষেধ করার পরও তারা জেব্রাক্রসিং আগের দাগ ফেলে সামনে আসে যার কারনে পথচারীরা জেব্রাক্রসিং ছেড়ে রাস্তার মধ্যখান দিয়ে চলাচল করে।

নারায়ণগঞ্জ বিভিন্ন জায়গায় জেব্রাক্রসিং দেবার পর পথচারীদের সচেতন ও জেব্রাক্রসিং ব্যবহারের জন্য প্রচার প্রচারনা করার জন্য নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন ও নারায়ণগঞ্জ ট্রাফিক পুলিশকে অনুরোধ জানায় পথচারীরা।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!