নারায়ণগঞ্জশুক্রবার , ১ ফেব্রুয়ারি ২০১৯
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

হাতিরঝিলের চেয়ে বড় ও সুন্দর হবে ডিএনডি এলাকা

Alokito Narayanganj24
ফেব্রুয়ারি ১, ২০১৯ ৯:২৬ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব সংবাদদাতা : পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, ঢাকা-নারায়ণগঞ্জ-ডেমরা (ডিএনডি) এলাকাটি একটি ঘনবসতিপূর্ণ এলাকা। এই এলাকায় কাজ করতে গিয়ে সেনাবাহিনীকে বিভিন্ন রকম প্রতিবন্ধকতার মুখোমুখি হতে হচ্ছে। এসব প্রতিবন্ধকতাগুলো নিয়ে আমরা কাজ করে যাচ্ছি। আইনি প্রক্রিয়ার মাধ্যমে আমরা এসব সমস্যার সমাধান করছি। এসব বিষয় নিয়ে সাধারণ মানুষের মধ্যে যাতে কোনো রকম উদ্বেগ তৈরি না হয়।

শুক্রবার সকালে সিদ্ধিরগঞ্জের শিমরাইলে ডিএনডি এলাকার নিষ্কাশন ব্যবস্থার উন্নয়ণ শীর্ষক প্রকল্পের ২য় পর্যায়ের কাজ পরিদর্শনে এসে তিনি এসব কথা বলে। এ সময় পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীমও তার সঙ্গে ছিলেন।

প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেন, আমাদের লক্ষ্য সঠিক সময়ে এই প্রকল্পের কাজ শেষ করা। এই প্রকল্পের কাজ শেষ হলে হাতিরঝিলের চাইতেও বড় এবং সুন্দর হবে ডিএনডি অভ্যন্তরের এলাকা। ডিএনডি অভ্যন্তরে প্রায় ৯৪ কিলোমিটার খাল আমরা উদ্ধার ও সংস্কার করছি। এসব খাল দিয়ে ওয়াটার বাস চলাচল করবে। যেভাবে প্রকল্পের পরিকল্পনা করা হয়েছিলো ঠিক সেভাবেই কাজ হচ্ছে।

পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেন, ডিএনডি এলাকায় নিষ্কাশন ব্যবস্থার উন্নয়ন শীর্ষক প্রকল্পের ৩৭ভাগ কাজ ইতিমধ্যে শেষ হয়েছে। ২০২০ জুলাই মাসের সালের মধ্যে প্রকল্পটির কাজ শেষ হওয়ার কথা রয়েছে। আশা করছি নির্দিষ্ট সময়ের আগেই প্রকল্পের কাজ শেষ হবে। আগামী বর্ষাকে সামনে রেখে প্রকল্পের কাজ করা হচ্ছে। ডিএনডি এলাকার ২২ লাখ মানুষকে জলাবদ্ধতা থেকে রক্ষার জন্য আগামী ৩০ এপ্রিলের মধ্যে পাম্পগুলো সচল করা হবে। যাতে করে এ বছর ডিএনডি এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি না হয়।

তিনি আরও বলেন, জননেত্রী শেখ হাসিনা পৃথিবীর সেরা তিনজন সৎ প্রধানমন্ত্রীর মধ্যে একজন। উনার সরকারের আমলে দেশে দুর্নীতির কোনো সুযোগ নেই। বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারের মধ্যে প্রধান ইশতেহার ছিলো দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অবলম্বন। যেখানেই দুর্নীতি হবে সেখানেই প্রতিরোধ গড়ে তোলা হবে। শুধু আমার মন্ত্রণালয় নয় যেকোন দফতরে যদি দুর্নীতির কোনো প্রমাণ আমরা পাই তাহলে সেটার বিরুদ্ধে আমরা ব্যবস্থা গ্রহণ করবো।

এ সময় সেনাবাহিনীর ২৪ ইঞ্জিনিয়ার কন্সট্রাকশন ব্রিগেডের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এফ এম জাহিদ হোসেন, ডিএনডি নিষ্কাশন ব্যবস্থার উন্নয়ন শীর্ষক প্রকল্পের পরিচালক লে. কর্নেল মোহাম্মদ মাসফিকুল আলম ভূঞা, প্রকল্প কর্মকর্তা মেজর সৈয়দ মোস্তাকীম হায়দার, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মো. মাহফুজুর রহমান, পানি উন্নয়ন বোর্ডের তত্ত্বাবধায়ক প্রকৌশলী আব্দুল মতিন সরকার, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান, সাধারণ সম্পাদক ইয়াছিন মিয়া, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশেনের (নাসিক) প্যানেল মেয়র-২ মতিউর রহমান, নাসিক ৩নং ওয়ার্ড কাউন্সিলর শাহজালাল বাদল, নাসিক ১০ নং ওয়ার্ড কাউন্সিলর ইফতেখার আলম, আদমজী আঞ্চলিক শ্রমিক লীগ সভাপতি আব্দুস সামাদক বেপারী প্রমুখ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!