নারায়ণগঞ্জশুক্রবার , ৮ ফেব্রুয়ারি ২০১৯
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

আওয়ামী লীগ সরকার উন্নয়নমুখী শিক্ষাবান্ধব সরকার : পাটমন্ত্রী

Alokito Narayanganj24
ফেব্রুয়ারি ৮, ২০১৯ ১০:৫৬ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ ২৪ ডট নেট : বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার উন্নয়নমুখী শিক্ষাবান্ধব সরকার। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ স্বাধীনের পর একটি যুগোপযোগী শিক্ষানীতি করতে চেয়েছিলেন। কিন্তু ঘাতকের বুলেটে তাঁর সেই স্বপ্ন বাস্তবায়ন হয়নি। কিন্তু তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে একটি যুগোপযোগী ও আন্তর্জাতিক মানের শিক্ষানীতি করেছেন।

শুক্রবার বিকেলে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া এলাকায় মুড়াপাড়া সরকারি কলেজের বীরপ্রতীক গাজী অডিটোরিয়ামে শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পাটমন্ত্রী বলেন, দেশের শিক্ষা ব্যবস্থাকে গুরুত্ব দিয়ে বর্তমান সরকার শিক্ষকদের বেতন-ভাতা বৃদ্ধি করেছে। যে প্রধান শিক্ষক ১০ বছর আগে ৮ থেকে ১০ হাজার টাকা বেতন পেতেন এখন তারা ২৯ থেকে ৩০ হাজার টাকা বেতন পান।

তিনি আরও বলেন, সন্তানকে সুশিক্ষায় শিক্ষিত করে তুলতে এবং তার ভবিষ্যৎ গঠনে একজন মা পৃথিবীর শ্রেষ্ঠ শিক্ষক। শিশুরা স্কুলে শিক্ষকদের কাছে থাকে ছয় ঘণ্টা আর বাকি ১৮ ঘণ্টা থাকে তার মায়ের কাছে। তাই সন্তানদের সুশিক্ষায় শিক্ষিত হিসেবে গড়ে তুলতে মায়েদের ভূমিকা শীর্ষে।

রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ শাহজাহান ভূইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল ফাতে মোহাম্মদ শফিকুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ওমর ফারুক ভূঁইয়া, মারুফ-শারমীন স্মৃতি সংস্থার সভাপতি লায়ন আলহাজ্ব মোহাম্মদ মোজাম্মেল হক ভূঁইয়া, মুড়াপাড়া সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সুকুমার দাস, মুড়াপাড়া সরকারি কলেজ ছাত্র সংসদের ভিপি শাহরিয়ার পান্না সোহেল, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি আব্দুল আউয়াল মোল্লা, আব্দুর রহিম প্রমুখ।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!