নারায়ণগঞ্জমঙ্গলবার , ১৬ অক্টোবর ২০১৮
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

আলীরটেকে কমিউনিটি ক্লিনিকে তালাবদ্ধ

alokitonarayanganj
অক্টোবর ১৬, ২০১৮ ৯:০৫ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়নগঞ্জ ২৪ ডট কম : নারায়ণগঞ্জ সদর উপজেলার আলীরটেক ইউনিয়নের ক্রোকেরচর কমিউনিটি ক্লিনিকের দায়িত্ব প্রাপ্ত কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি) সাবিহা আক্তার নিয়মিত ক্লিনিকে না আসায় চিকিৎসা সেবা হতে বঞ্চিত হতে হচ্ছে এলাকাবাসীকে।

এলাকাবাসী জানান, সাবিহা কে নদী পার হয়ে পুরান গোগনগর মসিনা বন্দ হতে ক্রোকেরচর কমিউনিটি ক্লিনিকে আসতে হয় বলে প্রতিদিন না এসে সপ্তাহে একদিন আসেন। সকাল ৯টা হতে ৩ টা পর্যন্ত অফিস করার বিধান থাকলেও নারায়ণগঞ্জ সদর থানা ঘাতক দালাল নির্মূল কমিটির সাধারন সম্পাদক ও আলীরটেক ইউনিয়ন আওয়ামী লীগ নেতা সওদাগর খানের মেয়ে হওয়ায় ধরাকে সরাজ্ঞান করে চলছে।

এলাকাবাসী জানান, বর্তমান সরকার স্বাস্থ্য সেবা জনগনের দৌড়ঁ গোড়ায়ঁ পৌঁছে দিতে কমিউনিটি ক্লিনিক প্রতিষ্ঠা করেন এবং সেবা নিশ্চিত করতে সিএইচসিপি নিয়োগ দেন।অথচ সাবিহা সরকারী সকল সুযোগ সুবিধা ভোগ করলেও নিয়মিত ক্লিনিকে আসেন না। ফলে গ্রামের অবহেলিত জনগোষ্ঠীকে চিকিৎসা সেবা হতে বঞ্চিত হতে হচ্ছে। তাদেরকে স্থানীয় ফার্মেসী বা হাসপাতালের শরনাপন্ন হতে হচ্ছে।

সোমবার (১৫ অক্টোবর) সরেজমিন বেলা ১১ টায় গিয়েও ক্লিনিক তালাবদ্ধ থাকতে দেখা যায়। অথচ সকাল ৯ টা হতে কমিউনিটি ক্লিনিকে জনসাধারনকে স্বাস্থ্য সেবা দেয়ার কথা।

নাম প্রকাশ না করার শর্তে এলাকাবাসী জানান,সাবিহা নিয়মিত অফিসে তো আসেন না। যে দিন আসেন সেদিন রোগী প্রতি ২/৫ টাকা করে আদায় করে থাকেন যা সরকারী আইনের বহিভূর্ত। এছাড়াও রোগীদের সাথে দূর্ব্যবহার করার অভিযোগ পাওয়া গেছে। তারা চান সাবিহাকে উক্ত কমিউনিটি ক্লিনিক হতে প্রত্যাহার করে নতুন কাউকে নিয়োগ দেয়া হোক।

এ ব্যাপারে সিএইচসিপি সাবিহা আক্তার তার বিরুদ্ধে আনিত সকল অভিযোগ অস্বীকার করে বলেন,জমির দাতারা ও প্রভাবশালী ব্যক্তিরা এক পাতা ঔষধের পরিবর্তে ৫ পাতা করে চান। আমি না দেয়ায় তারা আমার বিরুদ্ধচারন করছেন। সরকার আমাকে এক মাসের ঔষধ দিলেও আমাকে তা দেড় মাস চালিয়ে নিতে হয়।

আলীরটেক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মতিউর রহমান মতির মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন,আমি কিছু জানিনা। তবে আলীরটেকের অন্যান্য কমিউনিটি ক্লিনিকেও ঠিক মতো আসেনা এবং চিকিৎসা সেবা দেয়া হয়না।

এ ব্যাপারে নারায়ণগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও জেলা বিএমএ এর সভাপতি ডাঃ চৌধুরী মোঃ ইকবাল বাহার মুঠোঁফোনে জানান,আমি তদন্ত করে দেখবো। এছাড়াও এলাকাবাসীর লিখিত অভিযোগ থাকলে ভাল হয়।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!