নারায়ণগঞ্জসোমবার , ২২ অক্টোবর ২০১৮
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

ওসি ও এসআইয়ের অপসারনের দাবীতে ॥ সংবাদ সম্মেলন!

alokitonarayanganj
অক্টোবর ২২, ২০১৮ ৮:৩০ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়নগঞ্জ ২৪ ডট কম : সোনারগাঁ থানার অফিসার ইনচার্জ মোঃ মোরশেদ আলম ও উপপরিদর্শক সাধন বসাকের অনিয়ম, দূর্নীতি, ক্ষমতার অপব্যবহার, আমার ও আমার পরিবারকে বৈধ দখল থেকে উচ্ছেদ ও নির্যাতন এবং আদালত নির্দেশিত তদন্ত কাজে হস্তক্ষেপ এবং আসামীদের অপসারনের দাবীতে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করলেন সাবেক এমপি কায়সার হাসনাতের এপিএস ও যুবলীগ নেতা জাহিদুল ইসলাম স্বপন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে পাঠ করে যুবলীগ নেতা জাহিদুল ইসলাম স্বপন বলেন, উপজেলার চৌদানা মৌজার দত্তপাড়া গ্রামের ১৭২ শতাংশ জমি বায়না করেন সাবেক এমপির এপিএস ও যুবলীগ নেতা জাহিদুল ইসলাম স্বপন। বায়নার পরে গত সেপ্টেম্বর মাসের ২৪ তারিখে স্ত্রী-সন্তানদের নিয়ে দত্তপাড়ার বাসায় উঠেন তিনি। পরে ভূমিদস্যু মোস্তফা কামাল স্বপনকে বাড়ী থেকে বের করতে পাগল হয়ে যায়। স্বপন বাড়ীতে উঠার পরদিন অর্থাৎ ২৫ সেপ্টেম্বর এস.আই আহাদ বাড়ী থেকে স্বপনকে আটক করে থানায় নিয়ে যায়। কিন্তু প্রকাশ্যে দিনের বেলায় এমন কর্মকান্ড বিতর্কিত হবে পুলিশ তাই আবার কাগজ-পত্র নিয়ে আসতে বলে ছেড়ে দেয় স্বপনকে।

গত ৮ অক্টোবর রাত ২.৩০ মিনিটে স্বপনকে থানায় আটকে রেখে মারধরের ঘটনার একটি অডিও ক্লিপ ১৮ মিনিট ৫২ সেকেন্ডের ওই অডিও রেকর্ডে স্বপন ও তার দুই আত্মীয়কে বাড়ি থেকে ধরে নেওয়া, ওসির সঙ্গে মোবাইল ফোনে এসআই সাধনের কথা বলা ও দিকনির্দেশনা নেওয়ার বিষয়টি ফুটে উঠেছে। এ সময় স্বপনকে আটকের পর তার স্ত্রী-সন্তানদের নিয়ে সকালে বাসা থেকে বেড়িয়ে যেতে বলে ওসি। এ ছাড়া থানায় নিয়ে স্বপন ও আত্মীয়দের নাম-ঠিকানা রেকর্ড বইয়ে লিপিবদ্ধ করা হয়। পরে স্বপনকে একটি কক্ষে নিয়ে অকথ্য ভাষায় গালাগাল ও মারধর করা হয়। এ সময় স্বপনকে উদ্দেশ করে ওসি মোরশেদকে বলতে শোনা যায়, ‘তোকে এখন কোন বাপ বাঁচাবে?’

এসআই সাধন বলেন, স্বপনকে দেওয়া ওই জমির পাওয়ার ছুটিয়ে দেওয়া হবে। এ কথা বলে ওসি ও এসআইকে হাসাহাসি করতে শোনা যায়।

পরে এসআই সাধন ব্যবসায়ী জাহিদুল ইসলাম স্বপনকে হাত সোজা করতে বলেন এবং বেশ কয়েকটি বাড়ি দেওয়ার শব্দ শোনা যায়। এ সময় স্বপনকে ‘মাগো মাগো’ বলে চিৎকার করতে শোনা যায়। পরে স্বপনের আত্মীয় আনিছুরকে ওই কক্ষ থেকে বের করে থানার জেলখানায় ঢোকানো হয়। এ সময় তার শরীর তল্লাশি করে মোবাইল ফোন পাওয়া গেছে বলে একজন কনস্টেবল পুলিশের এক কর্মকর্তাকে বলেন। ওই কর্মকর্তা তাকে মোবাইল ফোনটি নিয়ে আসার জন্য বলেন। ওই সময় পর্যন্ত থানার ভেতরে যা ঘটেছে সবই অডিও রেকর্ডে রয়েছে। চলতি মাসের ১১ তারিখ অভিযুক্ত সোনারগাঁ থানার অফিসার ইনচার্জ মোরশেদ আলম ও এসআই সাধনের বিরুদ্ধে মামলা করে জাহিদুল ইসলাম স্বপন। পিটিশন নং ২০৫/১৮. মামলাটি আমলে নিয়ে অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট অশোক কুমার দত্ত ৬টি সুষ্পষ্ট নির্দেশনা দিয়ে তদন্তের নির্দেশ দেন পুলিশ সুপার, নারায়নগঞ্জকে।

তবে তদন্তকারী কর্মকর্তা সহকারী পুলিশ সুপারের নীচে হবে না। আদালত তার আদেশে বলে, বাদীর মাথায় পিস্তল ঠিকিয়ে হত্যার হুমকি দেওয়া হয়েছে। ১১ তারিখে আদেশ মোতাবেক এখনও কোন প্রকার তদন্ত কাজ শুরু হয়নি। কিন্তু আসামী দুই পুলিশ কর্মকর্তা তাদের পদ-পদবী ও ক্ষমতার অপব্যবহার করে বিভিন্নভাবে আমাকে ও মামলার সাক্ষীদেরকে মামলা তুলে নিতে ভয়বীতি প্রদর্শন করে আসছে। ইতিমধ্যে মামলার মুল সাক্ষী ও মুল মালিকের আমমোক্তার মাসুম চৌধুরীকে মামলা তুলে নেয়ার জন্য সোনারগাঁ উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু ও অন্যান্য রাজনৈতিক নেতৃবৃন্দের মাধ্যমে প্রচন্ড চাপ সৃস্টি করেছেন। তিনি আরও বলেন, যদি আসামীদ্বয়কে সোনারগাঁ থানা থেকে অপসারন না করা হয় তাহলে সুষ্ঠ ও নিরপেক্ষ তদন্ত সম্ভব নয় এবং আমি ন্যায় বিচার থেকে বঞ্চিত হবো।

এ সময় সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন,জাহিদুল ইসলাম স্বপনের ভায়রা মো.আনিসুর রহমান ও আমমোক্তারনামা দলিল মুলে মালিক ও সোনারগাঁ উপজেলা যুবলীগের সহ-সভাপতি মোঃ মাসুম চৌধুরী।

এ বিষয়ে সোনারগাঁ থানার অফিসার ইনচার্জ মোঃ মোরশেদ আলমের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলে তিনি তা রিসিভ করেন নি।

এসআই বসাক সাধনের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন,ভাই এ সর্ম্পকে আমি কিছুই জানিনা। তাছাড়া উনিতো আর আমাকে দাওয়াত দিয়ে বলেন নি ভাই আপনাদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করছি আপনারা আইসেন।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!