নারায়ণগঞ্জশুক্রবার , ১ মার্চ ২০২৪
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

কুমিল্লাকে হারিয়ে বিপিএলের নতুন চ্যাম্পিয়ন বরিশাল

Alokito Narayanganj24
মার্চ ১, ২০২৪ ১১:৫৫ অপরাহ্ণ
Link Copied!

ক্রীড়া প্রতিবেদক: বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসরের চ্যাম্পিয়ন এখন ফরচুন বরিশাল। শুক্রবার (১ মার্চ) মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে বিপিএল ফাইনালে কুমিল্লা ভিক্টোরিয়ানসকে ৬ উইকেটে হারিয়ে বিপিএলের ইতিহাসে প্রথমবারের মতো শিরোপা ঘরে তুললো ফরচুন বরিশাল। এই জয় দিয়ে নিজেদের শিরোপা নিশ্চিতের পাশাপাশি ২০২২ সালে বিপিএলের ফাইনালে কুমিল্লার কাছে ১ রানে ফাইনাল হারার প্রতিশোধ নিলো বরিশাল।

এর আগে টস জিতে প্রথম বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন বরিশাল অধিনায়ক তামিম ইকবাল।

বরিশালের বোলারদের বোলিং তোপে তেমন একটা সুবিধা করতে পারেনি কুমিল্লা ভিক্টোরিয়ানসের ব্যাটাররা। বরিশালের বোলারদের নিয়মিত বোলিং তোপে ম্যাচের প্রথম ওভারেই সুনীল নারিনকে সাজঘরে ফেরান কাইল মায়ার্স।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট পড়তে শুরু করলে কুমিল্লার দলীয় ৭৯ রানের মাথায় ৫ উইকেট হারিয়ে বেশ চাপেই পড়ে কুমিল্লা। যদিও ক্যারিবিয় ব্যাটার  কুমিল্লার ব্যাটার মাহিদুলের ৩৫ বলে ৩৮ রান এবং শেষদিকে আন্দ্রে রাসেলের ১৪ বলে ২৭ রানের সুবাদে ফাইটিং স্কোরে পৌঁছায় কুমিল্লা। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৪ রান সংগ্রহ করে কুমিল্লা।

জবাবে ব্যাট করতে নেমে ঝড়ো সূচনা করে বরিশালের দুই ওপেনার তামিম ইকবাল এবং মেহেদী হাসান মিরাজ। পুরাতন চিরচেনা সেই ছন্দে চোখ ধাঁধানো কিছু শট খেলেন তামিম ইকবাল। ম্যাচের সপ্তম ওভারে দলীয় ৭৬ রানের মাথায় মারকুটে শট খেলতে গিয়ে মইন আলির শিকার হন তামিম। ২৬ বলে ৩৯ রানের ইনিংস খেলে সাজঘরে ফেরেন তামিম। তার সাথে সঙ্গ দিয়ে ২৬ বলে ২৯ রানের ইনিংস খেলে দ্বিতীয়বারের মতো মইন আলির শিকার এবার মিরাজ।

শেষদিকে ব্যাট হাতে ঝড় তুলেছেন বরিশালের অলরাউন্ডার কাইল মায়ার্স। ৩০ বলে ৪৬ রান করেন তিনি। কিন্তু কুমিল্লার ক্যাচমিসের সুবাদে একপ্রান্ত আগলে রাখা মুশফিকুর রহিম। ডেভিড মিলারের শটে বরিশালকে জয়ের বন্দরে পৌঁছে যায়।  আর তাতেই এক ওভার বাকি থাকতে ৬ উইকেটের জয় নিশ্চিত করে তামিমের নেতৃত্বাধীন বরিশাল।

দলকে বরিশালের হয়ে সর্বোচ্চ দুই উইকেট শিকার করেছেন জেমস ফুলার। একটি করে উইকেট নিয়েছেন কাইল মায়ার্স, মোহাম্মদ সাইফুদ্দিন এবং ওবেদ ম্যাককয়। কুমিল্লার হয়ে দুটি উইকেট নিয়েছেন মইন আলি। একটি উইকেট নিয়েছেন মুস্তাফিজুর রহমান।

একটি উইকেট নিয়ে ৪৬ রান করে ফাইনালের ম্যাচসেরা হয়েছেন কাইল মায়ার্স।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!