নারায়ণগঞ্জবুধবার , ৩ জুলাই ২০১৯
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

চাষাঢ়া আ’লীগ অফিসে বোমা হামলা : সাক্ষ্য দিলেন রতন চন্দনসহ ৪ জন

Alokito Narayanganj24
জুলাই ৩, ২০১৯ ৭:৩২ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়া আওয়ামী লীগ অফিসে বোমা হামলায় দুই পা হারানো রতন ও চন্দন শীলসহ আদালতে ৪জন সাক্ষী দিয়েছেন। সাক্ষী দেয়ার সময় চন্দন শীল ঘাতকদের বিচার দাবী করে কাঠ গড়ায় কান্নায় ভেঙ্গে পড়েন। অপর দুই সাক্ষীরা হলেন, বোমা হামলায় আহত খবির আহমেদ ও প্রত্যক্ষদর্শী রফিক। বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক শাহ মোহাম্মদ জাকির হাসান তাদের ৪ জনের সাক্ষী গ্রহণ করেন।

এ নিয়ে ৭জন এ মামলায় সাক্ষী দিয়েছেন। ২০১৫ সালের ২ আগষ্ট মামলার বাদী মহানগর আওয়ামী লীগ নেতা আইনজীবী খোকন সাহা ও ১৭ জুন এক আইনজীবী ও আইনজীবী সহকারী সাক্ষী দিয়েছেন।

সাক্ষী প্রদানের সময় মামলার অভিযুক্ত ৬ আসামীর মধ্যে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১২নং ওয়ার্ড কাউন্সিলর শওকত হাশেম শকু (জামিনে) ও (কারাগারে বন্দি) যুবদল নেতা ক্রশফায়ারে নিহত মমিন উল্লাহ ডেভিডের ছোট ভাই শাহাদাৎ উল্লাহ জুয়েল সহ দুইজন আদালতে উপস্থিত ছিলেন।

এদের মধ্যে সহোদর আনিসুল মোরসালিন, মুহিবুল মুত্তাকিন ভারতের কারাগারে বন্দি রয়েছে। ওবায়দুল্লাহ রহমান নামে একজন পলাতক রয়েছে।

এ মামলার অন্যতম আসামী হুজি নেতা মুফতি হান্নানের একটি মামলায় ফাঁসি কার্যকর হয়েছে।

আদালতের অতিরিক্ত পাবলিক প্রশিকিউটর আব্দুর রহিম বলেন, ঘটনার সময় এমপি শামীম ওসমানের সঙ্গে তার ব্যক্তিগত সচিব চন্দন শীল, যুবলীগ কর্মী রতন দাস ও খবির আহমেদ আওয়ামী লীগ অফিসে ছিলেন। এতে বোমা হামলা তাদের মধ্যে রতন ও চন্দন শীল পা হারায় এবং এমপি শামীম ওসমান, খবির আহমেদ সহ অর্ধশতাধীক নেতাকর্মী বোমার স্পেন্টারে আহত হয়। তখন রফিত নামে একজন খবর পেয়ে ঘটনাস্থলে এসে সেই বেদনা বিধুর দৃশ্য দেখেছেন। এঘটনায় পৃথক দুটি মামলায় আসামীদের বিচার দাবী করে গুরুত্বপূর্ন সাক্ষী দিয়েছেন। আদালত তাদের সাক্ষী গ্রহণ শেষে পরবর্তী সাক্ষীর জন্য ২১ আগষ্ট দিন ঠিক করেছেন।

তিনি আরো জানান, ২০০১ সালের ১৬ জুন চাষাড়া আওয়ামী লীগ অফিসে বোমা হামলায় ২০ জন নিহত হয়েছে। এ ঘটনার পর দিন আওয়ামী লীগ নেতা খোকন সাহা বাদি হয়ে নারায়ণগঞ্জ সদর মডেল থানায় দুইটি মামলা দায়ের করেন। এর মধ্যে একটি বিস্ফোরক অন্যটি হত্যা।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!