নারায়ণগঞ্জসোমবার , ৩ ফেব্রুয়ারি ২০২০
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

না’গঞ্জে মহিষের মাংসসহ কাভার্ডভ্যান জব্দ, গ্রেপ্তার-১

Alokito Narayanganj24
ফেব্রুয়ারি ৩, ২০২০ ৬:০৫ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জে ৬৫০ কেজি মহিষের মাংসসহ মো. সামির (২৯) কে গ্রেফতার করেছে র‌্যাব ১১’র একটি আভিযানিক দল। এ সময় মাংস বাজারজাতের কাজে ব্যবহৃত একটি কাভার্ডভ্যান (ঢাকা মেট্টো ম- ৫১-৩০৬৪) জব্দ করে র‌্যাব।
গ্রেফতার নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান ফারুক’র ভ্রাম্যমাণ আদালতে হাজির করলে সে দোষ স্বীকার করে। পরে তাকে আদালত ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৩ ধারায় তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।
সোমবার (৩ ফেব্রুয়ারি) বিকেলে গনমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে সিপিএসসি, র‌্যাব-১১’র ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার অতিরিক্তি পুলিশ সুপার জসিম উদ্দিন এতথ্য জানান।
র‌্যাব-১১’র ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার জসিম উদ্দিন জানান, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার দিবাগত মধ্যরাতে আদমজী বিহারী ক্যাম্প এলাকায় অভিযান চালিয়ে সামিরকে গ্রেফতার করা হয়। এ সময় একটি কাভার্ডভ্যানে রক্ষিত ১০ কেজির ২০টি, ১৮ কেজির ২২টি এবং ২০ কেজির ০৩ টি ধরণের প্যাকেটে আনুমানিক ৬৫০ কেজি মহিষের মাংস ও কাভার্ড ভ্যানটিও জব্দ করা হয়।
প্রাথমিকভাবে গ্রেফতারকৃতের স্বীকারোক্তিতে জানা যায় যে, এ মাংস বাজারজাত করনে একটি চত্রু  দীর্ঘদিন ধরে কাজ করে আসছে। তারা সপ্তাহে ৩ দিন ঢাকার তেজগাঁও হতে অননুমোদিত ভাবে প্যাকেটজাত মাংসগুলো নিয়ে এসে নারায়ণগঞ্জে বিভিন্ন রেষ্টুরেন্ট ও স্থানীয় কশাই’র কাছে বিক্রি করে যা তারা হোটেল ও রেষ্টুরেন্ট ও সাধারণ লোকজনের কাছে গরুর মাংস বলে বিক্রি করে।
হিমায়িত ও প্যাকেটজাত মাংসগুলো বিক্রির জন্য আইনানুযায়ী প্রাণিসম্পদ কর্তৃক কোয়ারান্টাইন সার্টিফিকেট থাকার প্রযোজন তা তাদের নেই। আমদানীকারক প্রতিষ্ঠান হিসেবে তারেক ট্রেডার্স ও ইগলু এবং প্যাকেটের গায়ে তারেক ট্রেডার্স ও ইগলু লেখা থাকলেও উক্ত কোম্পানির অনূকুলে প্রাণী সম্পদ অধিদপ্তরের কোয়ারান্টাইন সার্টিফিকেট তারা দেখাতে পারেনি।
হিমায়িত মাংস প্রক্রিয়াজাতকরণের আইনানুযায়ী প্যাকেটজাত করা হতে ভোক্তার কাছে পৌঁছা পর্যন্ত যে ফ্রিজিং চেইন রাখার বিধান থাকলেও তা অমান্য করে তারা নন-ফ্রিজিং গাড়িতে নিয়ে আসে যার ফলে মাংসের গুনগতমান নষ্ট হয়ে যায় এবং এই মাংস জনস্বাস্থ্যের পক্ষে ব্যাপক ক্ষতিকর বলে প্রতীয়মান হয়।
তিনি আরো জানান, অননুমোদিত ও ভেজাল খাদ্য উৎপাদন, সংরক্ষণ এবং বাজারজাত করণের বিরুদ্ধে র‌্যাব-১১ এর অভিযান অব্যাহত থাকবে।
নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!