নারায়ণগঞ্জশনিবার , ১৮ এপ্রিল ২০২০
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

নারায়ণগঞ্জে করোনার আক্রান্ত ৩০১, মৃত্যু ২৪

Alokito Narayanganj24
এপ্রিল ১৮, ২০২০ ৬:৫২ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ: করোনাকে মোকাবেলা করতে পুরো দেশের নাভীশ্বাস উঠে যাচ্ছে। ক্রমাগত করোনায় আক্রান্তের সংখ্যা ও মৃত্যুর সংখ্যা বাড়ছে। দুঃখের বিষয় আক্রান্ত ও মৃতের তালিকায় নারায়ণগঞ্জের নামটি একেবারে উপরের দিকে। করোনা টেস্টের ফলাফল আসতে দেরি হওয়ায় করোনায় পজিটিভ ব্যক্তিদের শনাক্ত করতে বিলম্ব হচ্ছে। করোনায় আক্রান্ত ব্যক্তিকেও স্বাভাবিক দাফনের পরে অনেক সময় জানা যাচ্ছে তার করোনা আক্রান্তের ব্যাপারটি। সে হিসেবে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে এমনটিও জোড়ালো ভিত্তি ছাড়া দাবি করা যাচ্ছেনা। সেক্ষেত্রে একমাত্র ভরসা করতে হচ্ছে সরকারি সূত্রে পাওয়া তথ্যের উপর।

শনিবার (১৮ এপ্রিল) সকাল সাড়ে ৮টা পর্যন্ত জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানিয়েছে, নারায়ণগঞ্জে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ৩০১ জন। করোনায় নারায়ণগঞ্জ  জেলায় মৃত্যু হয়েছে ২৪ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৪০ জন। এ পর্যন্ত আক্রান্ত ব্যক্তিদের মধ্যে সুস্থ্য হয়েছেন ৯ জন।
জেলা স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, করোনায় জেলায় সবচেয়ে ভয়ানক অবস্থায় আছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এলাকা। এখানে আক্রান্তর সংখ্যা ২১৮ জন, মারা গেছেন ১৩ জন।
সদর উপজেলায় করোনায় আক্রান্ত হয়েছেন ৪৪ জন, মারা গেছেন ছয়জন। বন্দর উপজেলায় আক্রান্ত হয়েছেন ২৩ জন, মারা গেছেন চারজন। রূপগঞ্জ উপজেলায় আক্রান্ত হয়েছেন পাঁচজন, মারা গেছে একজন। তবে আড়াইহাজার উপজেলায় আটজন ও সোনারগাঁ উপজেলায় তিনজন করোনায় আক্রান্ত হলেও কেউ মৃত্যুবরণ করেননি।
এদিকে, গত ১৬ এপ্রিল স্বাস্থ্য অধিদপ্তর নারায়ণগঞ্জের রূপগঞ্জে ইউএস বাংলা মেডিকেল কলেজ হাসপাতালকে করোনার নমুনা ও পরীক্ষা করার অনুমতি দিয়েছে। নমুনা সংগ্রহ করছে জেলা স্বাস্থ্য বিভাগও। এই পর্যন্ত তারা সবমিলিয়ে ৭০৬ জনের নমুনা সংগ্রহ করেছেন। তবে নমুনা সংগ্রহের পরিমাণ বাড়ছে। গত ২৪ ঘন্টায় ২৬১ জনের নমুনা সংগ্রহ করতে পেরেছেন তারা।
এ ছাড়া শহর এলাকায় নারায়ণগঞ্জ হাইস্কুল ও সিদ্ধিরগঞ্জের আদমজী এম ডাব্লিউ স্কুলেও করোনার নমুনা সংগ্রহ করছে স্বাস্থ্য অধিদপ্তরের সহায়তায় জেকেজি নামক একটি এনজিও।
এ ছাড়া খানপু‌‌‌‌‌‌‌‌‌‌‌র ৩ ‘‌‌শ‌‌‌‌‌‌‌ শয্যা হাসপাতালকে ইতিমধ্যে ৫০ শয্যার করোনা হাসপাতাল হিসেবে তৈরি করা হচ্ছে। সেখানেও পিসিআর ল্যাবসহ অন্যান্য যন্ত্রপাতি স্থাপনের চেষ্টা চলছে।
নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!