নারায়ণগঞ্জসোমবার , ৯ মার্চ ২০২০
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

নারায়ণগঞ্জে করোনা ভাইরাসে আক্রান্ত ১জন

Alokito Narayanganj24
মার্চ ৯, ২০২০ ১২:১৫ পূর্বাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ :দেশে করোনা ভাইরাসে আক্রান্ত ৩ জনের মধ্যে নারায়ণগঞ্জের বাসিন্দা রয়েছেন ১জন। সম্প্রতি ইতালি থেকে নারায়ণগঞ্জে ফিরেছেন দুই ভাই। এর মধ্যে এক ভাইয়ের দেহে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে বলে নিশ্চিত হওয়া গেছে।

সোমবার (৮ মার্চ) রাতে এ বিষয়টি নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. মো. ইমতিয়াজ আহমেদ। করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তি শহরের বাসিন্দা। তাদের গ্রামের বাড়ি মুন্সিগঞ্জের টঙ্গীবাড়ি থানা এলাকায়।

সূত্র জানায়, আক্রান্ত ব্যক্তি চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন। অপরদিকে তার বড় ভাইয়ের রিপোর্ট নেগেটিভ হওয়ার তাকে ছেড়ে দেয়া হয়েছে বলে জানিয়েছে একটি সূত্র। ওই ফ্ল্যাটের অন্যদের ওপর নজর রাখছে প্রশাসন। করোনা আক্রান্ত ব্যক্তি তার ভাইয়ের সাথে ২৬ ফেব্রুয়ারি ইতালি থেকে বাংলাদেশে ফিরেন। এয়ারপোর্টে থেকে সরাসরি নারায়ণগঞ্জে আসার পরই শরীরে করোনার লক্ষণ প্রকাশ পায় ছোট ভাইয়ের। এরপরই মূলত দেশে প্রথম করোনায় আক্রান্ত ব্যক্তির ব্যাপারে কথা বলেছে আইইডিসিআর।

সূত্র আরও জানায়, অসুস্থ এক ভাইসহ অপর বড় ভাই শহরের পপুলার ডায়াগনস্টিক সেন্টারে পরীক্ষা নিরীক্ষা করেছেন। পাশাপাশি তারা ঢাকাতেও পরীক্ষা করেছেন। এরই মধ্যে ইতালি ফেরত দুই ভাইয়ের মোবাইলে আইইডিসিআর এর পক্ষ থেকে ফোন আসে।

এরপর তারা সেখানে গেলে পরীক্ষা নিরীক্ষা করে এক ভাইয়ের দেহে করোনা ভাইরাস পজিটিভ দেখা দেয়। তবে তার বড় ভাইয়ের দেহে করোনা ভাইরাসের রিপোর্ট নেগেটিভ আসে।  তাদের ৪ ভাইয়ের মধ্যে একভাই শহরের নয়ামাটি এলাকায় গার্মেন্টস ব্যবসা ও আরেক ভাই জার্মানিতে বসবাস করেন বলেও জানা গেছে। আক্রান্ত ব্যক্তি ১৩ মাস আগে নারায়ণগঞ্জের বাসা ভাড়া নিয়েছিলেন।
নারায়ণগঞ্জ সিভিল সার্জন মো.ইমতিয়াজ বলেন, নারায়ণগঞ্জের লোকজনদের আতঙ্কিত হবার কিছু নেই।  সরকারিভাবে যেসব নির্দেশনা দেওয়া হয়েছে সেসব নির্দেশনা মেনে চলারও কথাও বলেন তিনি।

উল্লেখ্য,গত বছরের ডিসেম্বর মাসে চীনের হুবেই প্রদেশের উহানে উৎপত্তি হয় করোনা ভাইরাসের। পরে চীনের অন্যান্য প্রদেশ এবং বিশ্বের নানা দেশে ছড়িয়ে পড়ে। এর আগে ভারত ও পাকিস্তানেও করোনায় আক্রান্ত রোগী পাওয়া যায়। কিন্তু বাংলাদেশে রোগী শনাক্ত হওয়ার ঘটনা এই প্রথম।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!