নারায়ণগঞ্জমঙ্গলবার , ১৪ এপ্রিল ২০২০
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

নারায়ণগঞ্জ ৩শ’ শয্যা হাসপাতালে করোনা চিকিৎসা শুরু

Alokito Narayanganj24
এপ্রিল ১৪, ২০২০ ১২:২১ পূর্বাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে করোনা আক্রান্তের আউটডোর সেবা ও পরামর্শ প্রদানের জন্য শহরের খানপুরে ৩০০ শয্যা হাসপাতালের সীমিত কার্যক্রম শুরু হয়েছে। লিমিটেড আউটডোর সার্ভিস নামে এ সেবা শুধু করোনা রোগীদের প্রদান করা হবে। সোমবার (১৩ এপ্রিল) বেলা ১১টা থেকে এ কার্যক্রম শুরু হয়।

এতে তিন শিফটে ২৪ ঘণ্টায় একজন করে মোট তিনজন ডাক্তার ও দুজন করে মোট ছয়জন নার্স দায়িত্ব পালন করবেন।

এ ছাড়া হাসপাতালটি করোনা রোগীদের জন্য আইসোলেট হাসপাতাল হিসেবে প্রস্তুত করতে কাজ চলছে। আগামী ১৫ থেকে ২০ দিনের মধ্যেই এ কাজ সম্পন্ন হবে বলে আশা প্রকাশ করছেন হাসপাতালের চিকিৎসা তত্ত্বাবধায়ক ও উপপরিচালক (স্বাস্থ্য) ডা. গৌতম রায়।

তিনি জানান, সকাল থেকেই এখানে করোনা আক্রান্ত রোগীদের সীমিত আকারে সেবা দেয়া হচ্ছে। এখান থেকে তাদের বিভিন্ন আউটডোর চিকিৎসা সেবা দেয়া হবে। পরামর্শ প্রদান করা হবে এবং বিশেষ জরুরি প্রয়োজন তাদের ঢাকায় পাঠানো হবে। তবে এখান থেকে স্যাম্পল কালেকশন কিংবা টেস্ট করানো হচ্ছে না।

এদিকে হাসপাতালে (১১ এপ্রিল) ঢাকা থেকে বিশেষ টিম এসেছিল তারা পুরো প্ল্যান করে দিয়ে গেছে। সেই অনুযায়ী অন্য প্রতিষ্ঠানগুলোর সঙ্গে সমন্বয় করে দ্রুত কাজ করা হচ্ছে। এখানে ১০টি আইসিইউয়ের সাথে ভেন্টিলেশন সম্পন্ন শয্যা এবং ৪০টি আলাদা শয্যার ব্যবস্থা করা হচ্ছে। আসলে আইসোলেটেড হাসপাতাল করতে অনেকগুলো কাজ করতে হয়। এখানে তো একটি সাজানো বেড (শয্যা) অন্যস্থানে সরালেই হবে না, পুরো ভবনটিতেই কাজ করতে হচ্ছে। নতুনভাবে সবকিছু স্থাপন করতে হচ্ছে। অনেক সময়ের ব্যাপার হলেও এখন সংশ্লিষ্ট সবগুলো প্রতিষ্ঠান একসাথে কাজ করায় দ্রুত করতে পারছি

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!