নারায়ণগঞ্জমঙ্গলবার , ৩১ ডিসেম্বর ২০১৯
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

নারায়ণগঞ্জে মরা মুরগি কেনা-বেচা সিন্ডিকেটের সদস্য আটক

Alokito Narayanganj24
ডিসেম্বর ৩১, ২০১৯ ১২:৩৭ পূর্বাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ : আমাদের নিত্যদিনের খাবার তালিকায় যেসব খাদ্য রয়েছে তার মধ্যে মুরগির মাংস অন্যতম। বিয়েসহ অন্যান্য সামাজিক অনুষ্ঠান, রেস্টুরেন্ট ও ফাস্টফুড- প্রায় সব ক্ষেত্রেই মুরগির মাংসের প্রয়োজন হয়। কিন্তু সেই মাংস যদি হয় মরা মুরগির তাহলে তা কে খাবে!

তবে, সবার অগোচরে নারায়ণগঞ্জের বিভিন্ন রেস্টুরেন্ট, ফাস্টফুড, হোটেল ও ভ্রাম্যমাণ দোকানে মরা মুরগি মাংস দিয়েই তৈরি হচ্ছে অনেকের প্রিয় উন্নতমানের খাবার।

সোমবার দুপুরে নারায়ণগঞ্জ সদরের গলাচিপা এলাকায় সুগন্ধা বেকারির পেছনে ময়লার স্তুপে মৃত মুরগির চামড়া ছাড়ানোর সময় এ ধরনের মাংস কেনা-বেচা সিন্ডিকেটের সাথে জড়িত অনু দাস নামে এক সদস্যকে আটক করে স্থানীয় লোকজন।

পরবর্তীতে খবর পেয়ে সদর এসিল্যান্ড আজিজুর রহমান ও সিদ্ধিরগঞ্জ এসিল্যান্ড রুমানা আক্তার ঘটনাস্থলে উপস্থিত হন।

এ সময় জিজ্ঞেসাবাদে অনু দাস জানান, তিনি পেশায় একজন ডোম। কালীরবাজার, দিগাবাবুর বাজার ও বউবাজারসহ বিভিন্ন স্থানে ফেলে দেয়া মরা মুরগি একত্রিত করে গলাচিপার ওই ময়লার স্তুপে নিয়ে আসেন তিনি। সেখানে মুরগিগুলোর চামড়া ছাড়িয়ে নগরীর বিভিন্ন হোটেল ও ভ্রাম্যমাণ দোকানগুলোতে বিক্রি করেন।

অনু দাস আরও জানান, তার সাথে জব্বার ও সুমনসহ আরো ৭-৮ জনের একটি সিন্ডিকেট কাজ করে। তারা প্রায় প্রতিদিনই এখানে মরা মুরগি নিয়ে আসেন এবং বিভিন্ন খাবার হোটেল ও রেস্টুরেন্টে স্বল্প দামে বিক্রি করেন।

পরে তার দেয়া তথ্যমতে নগরীর সমবায় মার্কেটের পেছনে মক্কা মদিনা স্টোর ও মক্কা মদিনা খাবার হোটেলে অভিযান পরিচালনা করে ভ্রামমাণ আদালত। এ সময় মক্কা মদিনা স্টোরের মালিক আব্দুল মজিদ পূর্বে অনু দাসসহ আরো কয়েকজনের কাছ থেকে মরা মুরগি কিনেছিলেন বলে স্বীকার করলে তাকে ২০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ১ মাস জেল দেয়া হয়।

এছাড়া, মক্কা মদিনা হোটেলের মালিক আব্দুল আজিজকে ভোক্তা অধিকার আইনে অসাস্থ্যকর ও ময়লা স্থানে খাবার রাখা এবং পরিবেশনের দায়ে ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে তিন মাসের কারাদণ্ড প্রদান করা হয়।

অপরদিকে, অনু দাসকে মরা মুরগি বিক্রির দায়ে এক বছরের কারাদণ্ড দেয় ভ্রাম্যমাণ আদালত।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!