নারায়ণগঞ্জবুধবার , ৩০ মার্চ ২০২২
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

নারায়ণগঞ্জে মাদক মামলায় ৫ জনের যাবজ্জীবন

Alokito Narayanganj24
মার্চ ৩০, ২০২২ ৭:৩৮ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে মাদক মামলায় পাঁচ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড দিয়েছেন আদালত। বুধবার (৩০ মার্চ) দুপুরে নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ (দ্বিতীয়) আদালতের বিচারক বেগম সাবিনা ইয়াসমিন এই রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- নারায়ণগঞ্জ শহরের টানবাজার পুরাতন সুইপার কলোনির গুপী লাল দাসের ছেলে সাগর (৩১) ও ছোট লাল (৪৬), একই এলাকার লালুয়ার ছেলে রুবেল (৩৩), মদন লালের ছেলে রাজীব (২৯), বারেকের ছেলে ভোলা ওরফে জুয়েল (৩১)। এদের মধ্যে ভোলা পলাতক। বাকিরা আদালতে উপস্থিত ছিলেন।

মামলার তিন আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের খালাস দেওয়া হয়েছে। তারা হলেন- মহারাজ, প্রতিমা ও রাজীব।

আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট জাসমিন আহমেদ বলেন, ‘এই মামলায় দুই ধারায় রায় হয়েছে। ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯(১) এর ১(খ) ধারার অপরাধ প্রমাণিত হওয়ায় পাঁচ আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।’

তিনি আরও বলেন, ‘একইভাবে ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯(১) এর ৭(খ) ধারার অপরাধ প্রমাণিত হওয়ায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত সাগর, ছোট লাল, রুবেল ও রাজীবকে পাঁচ বছর কারাদণ্ড দেওয়া হয়। সেই সঙ্গে প্রত্যেককে আরও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।’

মামলা সূত্রে জানা গেছে, ২০১১ সালের ২২ মে মাদকবিরোধী অভিযানে নারায়ণগঞ্জের টানবাজার পুরাতন সুইপার কলোনি থেকে দুই কেজি হেরোইন, ৪৫ কেজি গাঁজা ও সাড়ে চার লাখ টাকা উদ্ধার করা হয়েছিল। এই ঘটনায় পরদিন সদর মডেল থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছিল।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!