নারায়ণগঞ্জমঙ্গলবার , ১২ মার্চ ২০১৯
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

ফায়ার সার্ভিস কর্মীরা এ দেশের অগ্নিসেনা : রূপগঞ্জে স্বরাষ্ট্রমন্ত্রী

Alokito Narayanganj24
মার্চ ১২, ২০১৯ ১১:০৮ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ ২৪ ডট নেট : বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সামর্থ্য বৃদ্ধিতে সরকার কাজ করছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন।

তিনি বলেন, ফায়ার সার্ভিস কর্মীরা এ দেশের অগ্নিসেনা। তারা তাদের উদ্ভাবনী বুদ্ধি ও শক্তি দিয়ে সংঘটিত দুর্ঘটনার ক্ষয়ক্ষতি কমিয়ে রাখতে এখন সর্বোচ্চ সক্ষম। অগ্নিনির্বাপণের কৌশল, বিধ্বস্ত ও বহুতল ভবনে আটকে পড়া মানুষকে উদ্ধার, ডুবুরি কর্মীরা নৌ-দুর্ঘটনায় তারা জোড়ালো ভূমিকা রাখছে।

মঙ্গলবার সকালে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার পূর্বাচলের ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স স্টেশনে অফিসার ফাউন্ডেশন কোর্স ৪০তম ব্যাচের ‘পাসিং আউট প্যারেডে’ প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে দেশের সব উপজেলায় ফায়ার সার্ভিস স্টেশন নির্মাণের কাজ বাস্তবায়নের পথে। সে লক্ষ্যে পৌঁছতে আমাদের ৫৬৫টি স্টেশন তৈরি করতে হবে। বর্তমানে এর সংখ্যা ৪০৬টি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আগামীতে নিওক্লিয়ার আগুন নিয়ন্ত্রণেও দেশ-বিদেশের উচ্চতর প্রশিক্ষক গ্রহণ করছে ফায়ার সার্ভিস কর্মীরা।

স্বরাষ্ট্রমন্ত্রী নবনিযুক্ত অফিসারদের উদ্দেশে বলেন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বহুমাত্রিক সেবাকাজে নিয়োজিত প্রতিষ্ঠান। প্রতিনিয়ত দুর্ঘটনার চিত্র পরিবর্তন হচ্ছে, দুর্ঘটনাগুলো নতুন চরিত্রে আবির্ভূত হচ্ছে তেমনি আপনাদের অভিজ্ঞতা ও প্রশিক্ষণও আধুনিক হচ্ছে। জনগণের জানমাল রক্ষার পাশাপাশি শৃঙ্খলা ও আচরণ দিয়ে বাহিনীর সুনামও বৃদ্ধি করতে হবে।

তিনি বলেন, ফায়ার সার্ভিস কর্মকর্তাদের স্বার্থে তাদের কল্যাণ ট্রাস্টে ২০ কোটি টাকা দিয়েছেন প্রধানমন্ত্রী।

এ সময় উপস্থিত ছিলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব শহিদুজ্জামান, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের মহাপরিচালক বিগ্রেডিয়ার জেনারেল আলী আহমেদ খান পিএসসি, রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম, অতিরিক্ত পুলিশ সুপার (গ) সার্কেল আনিচুর রহমান, রূপগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফেরদৌসী আলম নীলাসহ স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

পরে মন্ত্রী, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কমপ্লেক্স, পূর্বাচলের উদ্ধোধনসহ অধিদফতরে নতুন সংযোযিত গাড়ি-পাম্প ও আধুনিক সাজ সরঞ্জাম পরিদর্শন করেন।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!