নারায়ণগঞ্জসোমবার , ২০ এপ্রিল ২০২০
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

বকেয়া বেতনের দাবিতে ঢাকা-মুন্সিগঞ্জ সড়ক অবরোধ করে বিক্ষোভ

Alokito Narayanganj24
এপ্রিল ২০, ২০২০ ৬:৫৭ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ: দুই মাসের বকেয় বেতনের দাবিতে ঢাকা-মুন্সিগঞ্জ সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে নারায়ণগঞ্জের ফতুল্লার একটি পোশাক কারখানার শ্রমিকরা।

সোমবার দুপুরের দিকে বিসিকের প্রমিনেন্ট অ্যাপারেলসের শতাধিক শ্রমিক লাঠিসোঁটা হাতে নিয়ে প্রায় ঘণ্টাখানেক সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। এতে সড়কটি দিয়ে সব ধরণের যান চলাচল বন্ধ হয়ে যায়।

বিক্ষুব্ধ শ্রমিকেরা জানান, গত ফেব্রুয়ারি ও মার্চ মাসের বেতন এখনও দিচ্ছে না গার্মেন্ট মালিক। এ অবস্থায় মানবেতর জীবন যাপন করছেন তারা।

বাড়ি ভাড়া দিতে পারছেন না, চুলাও জ্বালাতে পারছেন না। সব মিলিয়ে অত্যন্ত খারাপ অবস্থা চলছে এসব শ্রমিকদের।

যার ফলে লকডাউনের মধ্যেও করোনার ভয়কে উপেক্ষা করে তারা সড়ক অবরোধ করে বিক্ষোভ করতে বাধ্য হয়েছেস বলে জানান।

তাদের কথা, ঘরে খাওন নাই, করোনার ডর কিসের? প্রমিনেন্ট অ্যাপারেলসের শ্রমিকরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ শুরু করলে তাদের সঙ্গে এসে আরও কয়েকটি ছোট ছোট গার্মেন্টের শ্রমিকেরাও যোগ দেন।

তাদের দাবি, তারাও এখনও সবাই বেতন পায়নি। কিছু দিয়েছে কিছু এখনও দেয়নি। এ অবস্থায় তারা খুবই কষ্টে জীবন যাপন করছেন।

এদিকে শ্রমিক বিক্ষোভের খবরে ঘটনাস্থলে ফতুল্লা মডেল থানা পুলিশ পৌঁছে শ্রমিকদের বুঝিয়ে, শান্ত করে সড়ক থেকে সরিয়ে দেয়।

পুলিশ গার্মেন্ট মালিক পক্ষের সাথে কথা বলে তাদের বকেয়া বেতন পাইয়ে দিতে সহযোগিতার আশ্বাস দিলে বিক্ষুব্ধ শ্রমিকরা বাড়ি ফিরে যান। ঘণ্টাখানেক পর ওই সড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

ফতুল্লা মডেল থানার ওসি মো. আসলাম হোসেন  বলেন, বিক্ষোভের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। পরে প্রমিনেন্ট অ্যাপারেলসের মালিক পক্ষের সাথে কথা বলি।

এরপর তারা বকেয়া পরিশোধের আশ্বাস দিলে শ্রমিকেরা অবরোধ প্রত্যাহার করে বাড়ি চলে যায়। কোনো রকম অপ্রীতিকর ঘটনা ঘটেনি। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলেও জানান তিনি।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!