নারায়ণগঞ্জরবিবার , ১৪ অক্টোবর ২০১৮
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

বন্দর আলীনগরের রাস্তাটি মিনি সুইমিংপুলে পরিনত

alokitonarayanganj
অক্টোবর ১৪, ২০১৮ ১১:৫৭ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়নগঞ্জ ২৪ ডট কম : নারায়ণগঞ্জের বন্দরে ফরাজীকান্দা টু কলাগাছিয়া সংযোগ সড়কের আলীনগর রাস্তাটি ভগ্ন দশায় জনদূর্ভোগ চরম আকার ধারন করেছে। সড়টিতে বড় বড় গর্ত ও খানা-খন্দকের সৃষ্টি হওয়ায় একটু বৃষ্টি হলেই ছোট ছোট বন্যায় পরিনত হয়। জনবহুল গুরুত্বপুর্ণ এ সড়কটি নিয়ে কর্তৃপক্ষের কোন মাথা ব্যাথা নেই। বর্ষা মৌসুম এলে যেন মিনি সুইমিংপুলে পরিনত হয়। দীর্ঘদিন যাবৎ এ সড়কটি সংস্কার না হওয়ায় স্কুল কলেজগামী শিক্ষার্থীদের এ পথ দিয়ে পারাপার হতে নানা সমস্যার সন্মূখীণ হতে হচ্ছে।

প্রতিনিয়তই ঘটছে অনাকাঙ্খিত ঘটনা। রাত হলেই এ সড়কটি দিয়ে কোন যানবাহন চলাচল করতে চায়না। মাঝে মাঝে এ পথ দিয়ে চলাচলে যাত্রীবাহী সিএনজি দূর্ঘটনার কবলে পড়ে। এমনকি এ রাস্তার পাশে নর্দমার আবর্জনা পানিতে মিশে ছড়াচ্ছে নানা পানিবাহিত রোগ। আলীনগরস্থ মসজিদুল কোবায় যাওয়ার একমাত্র পথটি দিয়ে মুসল্লীরা মসজিদে নর্দমার পানি মাড়িয়েই যেতে হয়।

সম্প্রতি এ পথে যাতায়াত করার সময় এক প্রসূতি সিনজি উল্টে আহত হওয়ারও খবর পাওয়া গেছে। গুরুত্বপূর্ণ এ সড়কটিতে বৃষ্টি হলেই হাঁটু পানিতে তলিয়ে যায়। সৃষ্টি হয় জলাবদ্ধতার। জনদূর্ভোগ চরম আকার ধারন করে। ফলে সড়কে চলাচলকারী স্কুল-কলেজগামী শিক্ষার্থীসহ পথচারীদের কষ্টের সীমা থাকে না। যান চলাচলে বিঘ্ন ঘটছে। বন্দর উপজেলার দায়িত্বশীল ব্যক্তিরা রয়েছেন অদৃশ্য কারণে নীরব।

এ ব্যাপারে কলাগাছিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেলোয়ার প্রধাণ জানান,অচিরেই আলীনগরবাসী ওই এলাকার ভাঙ্গাচুরা রাস্তাটির ভাগ্য পরিবর্তণ হতে যাচ্ছে। জরুরী ভিত্তিতে ১মাসের মধ্যেই রাস্তাটির সংস্কার কাজ শুরু হবে বলে আশা করা যাচ্ছে। ইতিমধ্যে নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য দানবীর বীরমুক্তিযোদ্ধা সেলিম ওসমান কলাগাছিয়া ইউনিয়নের বিভিন্ন মসজিদ, মাদ্রাসা ও সংগঠনের জন্য নিজস্ব অর্থায়নে জন্য ১ কোটি টাকা অনুদান দিয়েছেন। খুব শীঘ্রই কলাগাছিয়াবাসী একটি মডেল ইউনিয়ন পেতে যাচ্ছে সে দিন আর বেশী দূরে নয়।

এ ব্যাপারে বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা পিন্টু বেপারী বলেন,আলীনগর রাস্তাটি জলাবদ্ধতায় জনদূর্ভোগ হচ্ছে। আমিও ওই রাস্তাটিতে চলাচলে সমস্যার সম্মুখীন হই। তবে অচিরেই ওই রাস্তাটি সংস্কার কাজ শুরু হবে। এ বিষয়ে জরুরী ব্যবস্থা নিতে স্থানীয় ইউপি চেয়ারম্যানকে দায়িত্ব দেয়া হয়েছে।

এ ব্যাপারে বন্দর উপজেলা প্রকৌশলী রাজিউল্লাহ জানান,আমরা আলীনগর মসজিদুল কোবার সামনের রাস্তার বেহাল দশা সম্পর্কে অবগত আছি। বন্দর উপজেলা প্রশাসন জরুরী ফান্ড কর্তৃক চলতি মাসের মধ্যেই এ জরাজীর্ণ রাস্তার সংস্কার করা হবে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!