নারায়ণগঞ্জশুক্রবার , ১ জুলাই ২০২২
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

বন্যা দুর্যোগ মোকাবেলায় চেঞ্জ ফাউন্ডেশন এর খাদ্য সামগ্রী বিতরন

Alokito Narayanganj24
জুলাই ১, ২০২২ ৭:১২ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব সংবাদদাতা: যুব-নেতৃত্বাধীন অলাভজনক, সৃজনশীল, মানবকল্যানমুখী, অরাজনৈতিক, স্বেচ্ছাসেবী ও সমাজ উন্নয়নমূলক সংগঠন চেঞ্জ ফাউন্ডেশনের পক্ষ থেকে সল্প পরিসরে সিলেট বন্যা কবলিত এলাকায় অসহায় মানুষের মধ্যে ত্রানসামগ্রী বিতরণ করা হয়েছে। ২৯ ও ৩০ জুন এই কার্যক্রম নিজস্ব আর্থিক ব্যবস্থাপনায় পরিচালনা করা হয়। এ সময় বন্যা দূর্গত সিলেট জেলার কোম্পানীগঞ্জ উপজেলার তেলিখাল ইউনিয়নে এবং ভোলাগঞ্জের বউ বাজার, টুকের বাজার এলাকার বানভাসি মানুষের পাশে দাড়ানোর সংকল্পে পরিবার প্রতি ৩ দিনের খাদ্য সামগ্রী বিতরন করা হয়।

চেঞ্জ ফাউন্ডেশন কর্তৃক সিলেট বিভাগে ত্রানসামগ্রী বিতরণ কার্যক্রমে ভলেন্টিয়ার টীমের প্রধান সাব্বির আহমেদ তুহিন বলেন, আমরা যেসব এলাকায় সহযোগীতা নিয়ে গিয়েছি এখানকার মানুষ মূলত দিনমজুরী অথবা কৃষি কাজ করে জীবিকা নির্বাহ করতো। তাদের ভিটেবাড়ী এখন আর কিছুই অবশিষ্ট নেই। তারা খুবই অসহায়ভাবে জীবন যাপন করছে। আশা করবো বিত্তশালী ও সামর্থবান ব্যক্তিবর্গ আরও ব্যপকভাবে অসহায়দের সহযোগিতায় এগিয়ে আসবেন।

চেঞ্জ ফাউন্ডেশনের নিজস্ব ভলেন্টিয়ারদের পর্যালোচনা মতে বন্যার এই ব্যাপক ক্ষতি সহজেই কাটিয়ে উঠা প্রায় অসম্ভব। যার জন্য প্রয়োজন স্থানীয় প্রশাসনের মাধ্যমে সুষম ত্রান বা পুনর্বাসন পরিকল্পনা এবং এর যথাযথ প্রয়োগ। সাহায্য প্রার্থীর সংখ্যা এত বেশী যে আমরা বিছিন্নভাবে যারা সাহায্য করছি তাতে সাময়িকভাবে উপকার হলেও স্থায়ীভাবে আমাদের মত বিচ্ছিন সহযোগীতায় সমাধান আসবে না। সাহায্যকারী টীম বা ব্যক্তিবর্গ যারা ত্রাণসামগ্রী নিয়ে যাবেন তাদের কাছে আমাদের অনুরোধ থাকবে তারা যেন স্থানীয় প্রশাসনের সাথে যোগাযোগ করে ত্রান বিতরণে যান। স্থানীয় প্রশাসনের কাছে আমাদের অনুরোধ, বন্যা পরবর্তী সময়েও যেন দীর্ঘদিন তাদের হেল্প ডেস্ক চালু রাখা হয়, যাতে করে তালিকা করে প্রতি ঘরে ঘরে প্রয়োজনীয় ত্রান সামগ্রী পৌঁছানো এবং পুনর্বাসন কাজ সহজ হয়। আশারাখি এই ব্যাপারে সংশ্লিষ্ট কর্মকর্তাগণ সঠিক ব্যবস্থা গ্রহণ করবেন।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!