নারায়ণগঞ্জরবিবার , ১৭ ফেব্রুয়ারি ২০১৯
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

মিনার ইন্ডাস্ট্রিজ শ্রমিকদের বিভিন্ন দপ্তরে স্মারকলিপি প্রদান

Alokito Narayanganj24
ফেব্রুয়ারি ১৭, ২০১৯ ৯:৪৮ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়নগঞ্জ ২৪ ডট নেট : ১৩ ফেব্রুয়ারি (বুধবার) পূর্ব কোন নোটিশ ব্যতীত ফ্যাক্টরি অনির্দিষ্টকালীন বন্ধ ঘোষনার প্রেক্ষিতে মিনার ইন্ডাস্ট্রিজ শ্রমিকরা কয়েকদফা শান্তিপূর্ণ ভাবে মানববন্ধন করে ফ্যাক্টরির সামনে এবং রবিবার (১৭ ফেব্রুয়ারি) সকাল ১০টায় নারায়নগঞ্জ প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে। মানববন্ধন শেষে শ্রমিকরা শান্তিপূর্ণভাবে মিছিল করে নারায়নগঞ্জ কলকারখানা ও প্রতিষ্ঠান পরির্দশক অধিদপ্তরের উপ-মহাপরিদর্শক, নারায়নগঞ্জ পুলিশ সুপার, নারায়নগঞ্জ জেলা প্রশাসকের নিকট একটি স্মারকলিপি প্রদান করেন।

স্মারকলিপিতে শ্রম আইনের আওতায় কয়েকটি দাবী শ্রমিকরা পেশ করেন। দাবী সমূহ হলো: বকেয়া বেতন (জানুয়ারি, ফেব্রুয়ারি ও ডিসেম্বর), নোটিশ পে ১২০ দিন, ৩. গ্রাচুইটি/ক্ষতিপূরণ বাবদ পাওনা, যাদের চাকুরির বয়স ১-৯ বছর তাদের প্রতিবছরের জন্য কর্মচারীদের ক্ষেত্রে ১টি করে বেসিক বেতন ও কর্মকর্তাদের ক্ষেত্রে গ্রোজ বেতন প্রদান করতে হবে, যাদের চাকরির ১০ বছরের উদ্ধে তাদের প্রতিবছরের জন্য কর্মচারীদের ক্ষেত্রে ১.৫টি করে বেসিক বেতন ও কর্মকর্তাদের ক্ষেত্রে ১.৫টি করে গ্রেড বেতন প্রদান করতে হবে, অর্জিত ছুটি বাবদ ৪০ দিন, কোন প্রকার জরিমানা কর্তন করা চলিবে না, অত্র প্রতিষ্ঠেনে সকল কর্মকর্তা ও কর্মচারীদের পাওনাদি মোট কত টাকা হয় তাহা দায়িত্বরত বিকেএমইএ, বিজেএমইএ, আইন শৃঙ্খলা বাহিনীর ও আমাদের অবগত করতে হবে, নির্দিষ্ট সময়ের মধ্যে টাকা প্রদানে ব্যর্থ হলে সকলের হাজিরা পূর্বের ন্যায় বহাল থাকিবে, মালিক পক্ষ থেকে কোন শ্রমিক বা কর্মকর্তাকে সরাসরি অথবা মুঠোফোনে কোন প্রকার ভয় ভীতি প্রদর্শন করা যাবে না, কর্মকর্তা ও কর্মচারীদের সকল পাওনাদি একই সময় প্রদান করিতে হবে।

মিনার ইন্ডাস্ট্রিজ শ্রমিকদের দাবী না মানা পর্যন্ত তারা শান্তিপূর্ণভাবে মানববন্ধন করবে এবং পরবর্তী কর্মসূচী হিসেবে জাতীয় প্রেস ক্লাবে অবস্থান করে মানববন্ধন, বিজেএমইএ বরাবর স্মারকলিপি প্রদান, প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান এবং আমরণ অনশন গ্রহন করিবে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!