নারায়ণগঞ্জশনিবার , ৩ ফেব্রুয়ারি ২০২৪
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

রুট পারমিট ছাড়া কোনো গাড়ি নারায়ণগঞ্জে ঢুকবে না: ডিসি

Alokito Narayanganj24
ফেব্রুয়ারি ৩, ২০২৪ ৫:১৬ অপরাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিনিধিঃ রুট পারমিট ছাড়া গাড়ি নিয়ে বড় হুঁশিয়ারি দিয়েছেন নারায়ণগঞ্জের জেলা প্রশাসক (ডিসি) মাহমুদুল হক। তিনি বলেছেন, অনুমোদনহীন গাড়ি তার জেলায় ঢুকলেই ডাম্পিংয়ে দেবেন।

শনিবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে নারায়ণগঞ্জ প্রেসক্লাবে নাগরিক সমস্যা সমাধানে আয়োজিত গোলটেবিল বৈঠকে অংশ নিয়েছিলেন ডিসি। সেখানে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান। তার সামনেই অনুমোদনহীন যানবহান নিয়ে এমন হুমকি দেন মাহমুদুল হক।

তিনি বলেন, আমি সাহস পাচ্ছি, আমাদের সংসদ সদস্যরা সবাই সুন্দর নারায়ণগঞ্জ চাচ্ছেন। আমি প্রকাশ্যে ঘোষণা করছি, আগামীকাল থেকে আমি গাড়ি ডাম্পিংয়ে দেওয়া শুরু করবো। আগামীকাল থেকে রুট পারমিট ছাড়া গাড়ি দেখলেই ডাম্পিংয়ে দিয়ে দেব৷ রুট পারমিট ছাড়া কোনো গাড়ি নারায়ণগঞ্জে ঢুকবে না।

নারায়ণগঞ্জের ডিসি বলেন, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) আমি কমিটি করে দিয়েছি। নারায়ণগঞ্জে কতটি গাড়িকে রুট পারমিট দেওয়া যায় এবং কতগুলো দেওয়া হয়েছে- এটা নিয়ে আমরা কাজ করছি। গত পাঁচ মাসে সাড়ে চারশো গাড়িকে জরিমানা করা হয়েছে।

শহরে অবৈধ স্ট্যান্ড আমরা থাকতে দেব না। কালকে থেকে আমাদের টিম যাবে। সরকার অনেক শক্তিশালী। আমরা জনপ্রতিনিধিদের দিকে তাকিয়ে ছিলাম। আমি খুবই আশান্বিত। আমরা কাল থেকে অভিযান পরিচালনা করবো অবৈধ স্ট্যান্ড উচ্ছেদ করার জন্য। চাষাঢ়া থেকে টার্মিনালের রেললাইন বন্ধ করার জন্য আমরা চিঠি দেব, আমি অনুরোধ করবে এটা মন্ত্রী সাহেবকে বলে দেওয়ার জন্য।

তিনি আরও বলেন, চাষাঢ়া থেকে ঢাকায় যাওয়ার রাস্তাটায় আমরা দ্রুত কাজ শুরু করবো। এ কাজ শুরু হয়ে গেছে। অটোরিকশার ব্যাটারি কোথায় চার্জ হচ্ছে এবং বিক্রি হচ্ছে এটার খবর দিন। আমাদের কঠোর হওয়া ছাড়া উপায় নেই। এই মিটিং চলাকালীন হয়ত আরও একশ অটো শহরে ঢুকেছে। আমরা এই কারখানাগুলোই বন্ধ করে দেব যেখানে অটোরিকশা তৈরি হয়।

অফিসে যাওয়ার সময় অন্তত ২০টি গাড়িকে জরিমানা করেছেন জানিয়ে ডিসি আরও বলেন, গাড়ির মালিক নারায়ণগঞ্জের না হলে মানুষের চলাচল বিঘ্নিত করে যাত্রী তুলবে এটা মেনে নেওয়া যায় না। আমি অনুরোধ করবো এদের আইডি কার্ড নিতে। এদের মধ্যে নারায়ণগঞ্জের কয়জন আছে এটা আমাদের দেখতে হবে৷ নারায়ণগঞ্জের মানুষ হবে, অবশ্যই পুনর্বাসন করা হবে। তবে বাইরের জেলার লোক এসে রাস্তা দখল করে বিজনেস করবে এটা হতে দেওয়া যায় না।

আলোচনায় আরও অংশ নিয়েছিলেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান, সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভি, অতিরিক্ত পুলিশ সুপার (ভারপ্রাপ্ত পুলিশ সুপার) আমির খসরু, জেলা পরিষদের চেয়ারম্যান চন্দন শীলসহ অনেকে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!