নারায়ণগঞ্জসোমবার , ২০ এপ্রিল ২০২০
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

রূপগঞ্জে বেতনের দাবিতে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

Alokito Narayanganj24
এপ্রিল ২০, ২০২০ ৭:০১ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের রূপগঞ্জে বকেয়া বেতন–ভাতার দাবিতে রপ্তানিমুখী একটি পোশাক কারখানার শ্রমিকেরা বিক্ষোভ ও সড়ক অবরোধ করেছেন। বিক্ষুব্ধ শ্রমিকেরা ঢাকা-সিলেট মহাসড়ক প্রায় এক ঘণ্টা অবরোধ করে রাখেন। আজ সোমবার দুপুরে উপজেলার বরপা এলাকায় অন্তিম নিটিং ডায়িং অ্যান্ড ফিনিশিং লিমিটেড নামের কারখানার শ্রমিকেরা এমনটা করেন।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, এই কারখানায় সাড়ে ৭ হাজার শ্রমিক কাজ করেন। ওই কারখানার শ্রমিকদের কয়েক মাসের বেতন বকেয়া আছে। শ্রমিকদের বকেয়া বেতন না দিয়েই গত ২৬ মার্চ কারখানাটি বন্ধ করে কর্তৃপক্ষ। ১০ ও ১৬ এপ্রিল বেতন পরিশোধের কথা থাকলেও মালিকপক্ষ তা করেনি। পরবর্তীতে আজ শ্রমিকদের বেতন পরিশোধের প্রতিশ্রুতি দেওয়া হয়। প্রতিশ্রুতি অনুযায়ী শ্রমিকেরা সকালে বেতন নেওয়ার জন্য কারখানার সামনে আসেন। কিন্তু মালিকপক্ষ তাদের বেতন দেয়নি। এ সময় শ্রমিকেরা কারখানার ভেতরে প্রবেশ করতে চাইলে নিরাপত্তাকর্মীরা প্রধান ফটক আটকে রাখেন। বিক্ষুব্ধ শ্রমিকেরা ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। অবরোধের কারণে ঢাকা-সিলেট মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এতে ভোগান্তিতে পড়তে হয় অনেককে। পরে রূপগঞ্জ থানা–পুলিশ ও কাচঁপুর শিল্প পুলিশ ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের বুঝিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!