নারায়ণগঞ্জশুক্রবার , ৩ মে ২০১৯
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

রূপগঞ্জে মহাসড়ক দখল করে ষ্টীল মিলের মালামাল লোড-আনলোড

Alokito Narayanganj24
মে ৩, ২০১৯ ৮:১৭ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার আড়িয়াবো এলাকার ঢাকা-সিলেট মহাসড়কের একপাশ দখল করে একটি ষ্টীল মিল কর্র্তৃপক্ষ লোহা জাতীয় মালামাল লোড-আনলোড করছে বলে অভিযোগ উঠেছে। কোন প্রকার নিয়ম নীতির তোয়াক্কা না করে মহাসড়ক দখল করে মালামাল উঠানামা করায় পথচারীদের হাটাচলা করতে প্রতিবন্ধকতার শিকার হতে হচ্ছে। বাঁধাগ্রস্থ্য হচ্ছে যানবাহন চলাচলে।

এদিকে মহাসড়কের এক পাশ গভীর খনন করে মালামাল রেখে লোড-আনলোডের কারনে সড়কের ওই পাশে থাকা তিতাস গ্যাসের হাই-প্রেসারের পাইপ লাইন ফেটে যে কোন সময় বিস্ফোরণের ঘটনা ঘটতে পারে। সড়ক ও জনপদ বিভাগকে ম্যানেজ করেই মিল কর্তৃপক্ষ দখলে রেখেছে বলে অভিযোগ স্থানীয়দের।

অভিযোগ রয়েছে, আড়িয়াবো এলাকার ঢাকা-সিলেট মহাসড়কের একপাশ কিছু অংশ দখল দখল করে গড়ে তোলা হয়েছে প্রিমিয়ার স্টীল মিল নামের একটি প্রতিষ্ঠান। শুধু তাই নয়, দখলের পাশাপাশি স্টীল মিলের সামনের ঢাকা-সিলেট মহাসড়কের এক পাশ দখল করে লোহা জাতীয় মালামাল লোড আনলোড করে আসছে। মহাসড়কের ওই অংশ টুকু ভেকু দিয়ে ৩ থেকে ৪ ফুট খনন করা হয়েছে। মালামালের স্তুপের নিচে রয়েছে তিতাস গ্যাসের হাইপ্রেসার পাইপ লাইন। অনেক সময় ভেকু দিয়েও মালামাল লোড-আনলোড করা হয়। ফলে ভেকুর আচর গিয়ে গ্যাসের পাইপ লাইনে আঘাত পড়ে। এতে করে যেকোন সময় হাইপ্রেসার গ্যাস লাইনের বড় ধরনের বিস্ফোরণ ঘটনা ঘটতে পারে। দুর্ঘটনার আশঙ্কা করছেন এলাকাবাসী।

গত তিন বছর আগে বেশ কয়েকটি সংবাদপত্রে বিষয়টি নিয়ে সংবাদ প্রকাশ করা হয়। ওই সময় তিতাস গ্যাস কর্তৃপক্ষ ও স্থানীয় প্রশাসন সড়েজমিনে গিয়ে ঢাকা-সিলেট মহাসড়কের দখলকৃত একপাশ দখল মুক্ত করা হয় এবং মিল কর্তৃপক্ষ আর কোন দিন লোড আনলোড করবেননা বলে অঙ্গীকার করেন। গত ৪ মাস আগে তখনকার রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম সড়েজমিনে গিয়ে মিল কর্তৃপক্ষকে লোড-আনলোডে নিষেধ করেন।

সরেমজিনে ঘুরে দেখা যায়, উপজেলার বরপা এলাকা থেকে ভুলতা এলাকা পর্যন্ত প্রায় ৫-৭ টি ষ্টীল মিল রয়েছে। এ ষ্টীল মিল গুলো নিয়ম নীতির তোয়াক্কা না করেই মহাসড়ক দখল করে মালামাল লোড আনলোড করছে। বরপা থেকে ভুলতা পর্যন্ত ৮-১০ টি পোশাক কারখানা রয়েছে। এসব পোশাক কারখানার শ্রমিকরা রাস্তার পাশ দিয়ে চলাচল করে। মালামালাল লোড আনলোডের কারনে শ্রমিক-কর্মচারীরা মহাসড়কের পাশ দিয়ে হাটতে বাধার সম্মুখীন হচ্ছে। এ লোড-আনলোডে মহাসড়কে প্রতিনিয়ত ঘটছে সড়ক দূর্ঘটনা। বাঁধাগ্রস্থ্য হচ্ছে ছোট বড় সব ধরনের যানবাহন।

পোশাক কারখানার বেশ কয়েক জন জানান, মহাসড়ক দখল করে ষ্টীল মিলের মালামাল লোড-আনলোডের কারনে পোশাক কারখানার শ্রমিক-কর্মচারীরা চলাচলে বাঁধাগ্রস্থ্য হচ্ছে। কয়েকদিন পর পর ঘটছে সড়ক দূর্ঘটনা। অনেক তীব্র যানজট সৃষ্টি হয়।

সড়কের এক পাশ দখলের বিষয়টি স্বীকার করে প্রিমিয়ার স্টীল মিলের ব্যবস্থাপনা পরিচালক আবুল হোসেন বলেন, এক পাশে মালামাল রাখায় যানবাহনে বিঘ্ন ঘটছেনা। এছাড়া গ্যাস পাইপ লাইন থেকেও আমরা সতর্ক রয়েছি। তবে মিলের ভেতরে সরকারী কোন জমি পড়েনি।

এ বিষয়ে তিতাস গ্যাস আবিবি সোনারগাঁও (জোবিঅ সোনারগাঁও) কার্যালয়ের ব্যবস্থাপক প্রকৌশলী মফিজুর রহমান বলেন, বিষয়টি আমার জানা নেই। যেহেতেু জেনেছি, সড়েজমিনে গিয়ে ব্যবস্থা নেয়া হবে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!