নারায়ণগঞ্জবুধবার , ৪ সেপ্টেম্বর ২০১৯
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

শেষ পর্যন্ত পাকিস্তানের কোচ হলেন মিসবাহ

Alokito Narayanganj24
সেপ্টেম্বর ৪, ২০১৯ ৬:১০ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ: সাবেক অধিনায়ক মিসবাহ উল হকের উপর পাকিস্তান দলকে সঁপে দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। শুধু কোচ নয়, প্রধান নির্বাচকের দায়িত্বও দেওয়া হয়েছে তার ওপর। তিন বছরের জন্য মিসবাহর সঙ্গে চুক্তি করেছে পিসিবি।

পিসিবি তাদের এক বিজ্ঞপ্তিতে মিসবাহকে কোচ ও প্রধান নির্বাচক হিসেবে নিয়োগের বিষয়টি স্পষ্ট করেছে। আসন্ন শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে ও টি-টুয়েন্টি সিরিজ দিয়ে দায়িত্ব শুরু হবে মিসবাহর। ২৭ সেপ্টেম্বর থেকে ৯ অক্টোবর পর্যন্ত তিনটি ওয়ানডে ও তিনটি টি-টুয়েন্টি খেলবে তারা। পাকিস্তানের টেস্ট চ্যাম্পিয়নশিপের লড়াই শুরু হবে ২১ নভেম্বর অস্ট্রেলিয়ার ব্রিসবেনে।

কয়েকদিন আগে পাকিস্তান ক্রিকেট কমিটিতে ছিলেন মিসবাহ। তবে কোচের জন্য আগ্রহ প্রকাশ করে আগের দায়িত্ব থেকে সরে দাঁড়ান তিনি। পাকিস্তানের ক্রিকেট ইতিহাসে মিসবাহ ছিলেন সফলতম অধিনায়ক। তাঁর নেতৃত্বে ৫৬ টেস্টে ২৬টিতে জিতেছে পাকিস্তান। হেরেছে ১৯টিতে আর ড্র করেছে ১১ ম্যাচ। তার সময়ে পাকিস্তান প্রথমবারের মতো টেস্ট র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠে। ২০১৭ সালে পাকিস্তানের জার্সিতে ক্রিকেটকে বিদায় জানান মিসবাহ।

নতুন দায়িত্ব পেয়ে মিসবাহ দারুণ আনন্দিত। তিনি বলেন, ‘এটা আমার জন্য অনেক গৌরবের ব্যাপার। পাকিস্তান দলের কোচ ও নির্বাচকের দায়িত্ব পেয়েছি। এটা আমার জন্য সম্মান এবং আর চেয়েও বেশি কিছু। বিশাল দায়িত্বের ভার আমার উপরে’।

বোলিং কোচ হিসেবে পিসিবি চেয়ারম্যান এহসান মানি নিযুক্ত করেছেন ওয়াকার ইউনিসকে। কিংবদন্তি পেসারকে সঙ্গে পেয়েও অভিভূত মিসবাহ। তিনি বলেন, ‘আমি আরেকবার আনন্দ ও উচ্ছাস প্রকাশ করছি, ‘ওয়াকারের মতো একজন অভিজ্ঞ ক্রিকেট ব্যক্তিত্ব আমার সঙ্গে কাজ করবে। আমাদের অনেক তরুণ ফাস্ট বোলার রয়েছে। তাদের জন্য ওয়াকারের চেয়ে যোগ্য কোনো ব্যক্তি নেই’।

সূত্র : জিও নিউজ

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!