নারায়ণগঞ্জমঙ্গলবার , ২২ আগস্ট ২০২৩
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

সিদ্ধিরগঞ্জে হাসপাতালে সন্তান রেখে উধাও মা-বাবা, পাশে দাঁড়ালো পুলিশ

Alokito Narayanganj24
আগস্ট ২২, ২০২৩ ৪:৪০ অপরাহ্ণ
Link Copied!

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধিঃ সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ডে অবস্থিত ‘বাংলাদেশ নবজাতক হাসপাতালে’ বিল পরিশোধ করতে না পেরে এক মাসের শিশুকে ফেলে উধাও হয়ে যান মা-বাবা। পরে হাসপাতালের বিল পরিশোধ করে ওই শিশুকে মা-বাবার কোলে ফিরিয়ে দিয়েছে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ।

মঙ্গলবার (২২ আগস্ট) দুপুরে সিদ্ধিরগঞ্জ থানায় হাসপাতাল কর্তৃপক্ষের কাছে এ বিল পরিশোধ করেন সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা। তার সঙ্গে উপস্থিত ছিলেন সিদ্ধিরগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মোজাম্মেল হক, সিদ্ধিরগঞ্জ থানার পরিদর্শক (অপারেশন) হাবিবুর রহমানসহ অন্য পুলিশ সদস্যরা।

এর আগে শনিবার (১২ আগস্ট) থেকে শিশুটির মা-বাবার খোঁজখবর না পেয়ে পুলিশের শরণাপন্ন হয় হাসপাতাল কর্তৃপক্ষ।

জানা যায়, শিশুটি নরসিংদীর মনোহরপুরের রজত চন্দ্র এবং সুজাতা দম্পতির মেয়ে।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা জানান, এক মাস আগে শিশুটি তাদের গ্রামের বাড়িতে জন্মগ্রহণ করে। এরপর থেকে শিশুটি হার্টের ছিদ্র নিয়ে অসুস্থতায় ভুগছিল। কোনো উপায় না দেখে উন্নত চিকিৎসার জন্য শিশুটিকে তার মা-বাবা ঢাকায় নিয়ে যান। পরে ঢাকা মেডিকেল কলেজ ও মাতুয়াইল মা ও শিশু ইনস্টিটিউটে এনআইসিইউ না পেয়ে সাইনবোর্ডের নবজাতক হাসপাতালে ভর্তি করান।

তিনি বলেন, হাসপাতালে এনআইসিইউতে থাকা অবস্থায় শিশুটি সুস্থ হতে থাকে। তবে সব মিলিয়ে হাসপাতালের বিল দুই লাখ টাকার বেশি হয়ে যায়। এমন পরিস্থিতিতে শিশুটির মা-বাবা টাকা ম্যানেজ করে নিয়ে আসবেন বলে উধাও হয়ে যান। এভাবে ৬-৭ দিন চলে যাওয়ার পর শিশুটির মা-বাবা ফেরত না আসায় হাসপাতাল কর্তৃপক্ষ বিষয়টি পুলিশকে জানায়।

পরবর্তীতে নারায়ণগঞ্জ পুলিশ সুপার (এসপি) গোলাম মোস্তফা রাসেলের নির্দেশে মানবিক দিক বিবেচনা করে আমরা হাসপাতালের বিল পরিশোধ করার উদ্যোগ গ্রহণ করি। অতঃপর হাসপাতাল কর্তৃপক্ষকে আমাদের সাধ্যমতো বিল পরিশোধ করে শিশুটিকে মা-বাবার কাছে ফিরিয়ে দিই। বর্তমানে শিশুটি সম্পূর্ণ সুস্থ রয়েছে। এমন মানবিক কাজ করতে পেরে আমরা খুব খুশি এবং ভবিষ্যতেও পেশাগত কাজের পাশাপাশি আমরা এসব মানবিক কাজ অব্যাহত রাখবো।

এদিকে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে শিশুটির মা-বাবা জানান, আমাদের আর্থিক অবস্থা খুব খারাপ হওয়ায় আমরা কোনোভাবেই বিল পরিশোধ করতে পারছিলাম না। এর মধ্যে দুদিন আগে শিশুটির নানি মারা যান। কোনো উপায় না পেয়ে আমরা এ কাজ করি। পরবর্তীতে সিদ্ধিরগঞ্জ থানার ওসি আমাদেরকে ফোনে আশ্বস্ত করে আজ আমাদের সন্তানকে আমাদের কাছে ফিরিয়ে দেন। হাসপাতালের বিল পরিশোধ করার পাশাপাশি তারা বাচ্চাটিকে লালন-পালন করার জন্য আরও কিছু টাকা দেন। তারা আমাদের যে উপকার করলো সেজন্য পুলিশের প্রতি আমরা চিরকৃতজ্ঞ।

বাংলাদেশ নবজাতক হাসপাতালের ম্যানেজার মোশাররফ হোসেন জানান, গত ২৯ জুলাই ওই শিশুটি আমাদের হাসপাতালে ভর্তি হয়। গত ২৪ দিন ধরে সে ডা. মজিবুর রহমানের তত্ত্বাবধানে এনআইসিইউতে ভর্তি ছিল। পরবর্তীতে বাচ্চাটি সুস্থ হয়ে গেলে আমরা বিল পরিশোধ করে তাদের বাচ্চাটিকে নিয়ে যেতে বলি। কিন্তু এরপর তারা উধাও হয়ে গেলে আমরা পুলিশের শরণাপন্ন হই। আজ বিষয়টি সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের মাধ্যমে সমাধান হয়েছে। পুলিশের এই মানবিক কাজের সঙ্গে তাদের অংশীদার হয়ে হাসপাতাল কর্তৃপক্ষ ধন্য মনে করছে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!