নারায়ণগঞ্জরবিবার , ১২ এপ্রিল ২০২০
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

সোনারগাঁয়ে ত্রাণ আত্মসাৎ, ইউপি সদস্য বরখাস্ত

Alokito Narayanganj24
এপ্রিল ১২, ২০২০ ১১:২১ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ:সরকারি ত্রাণ আত্মসাৎ ও গুজব ছড়ানোর অভিযোগে নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার এক ইউনিয়ন পরিষদ সদস্যকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। আজ রবিবার সন্ধ্যায় স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ ইফতেখার আহম্মেদ চৌধুরীর স্বাক্ষরিত আদেশে এ ঘোষণা দেওয়া হয়।

সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাত দিয়ে এ তথ্য জানান পিরোজপুর ইউনিয়ন পরিষদের সদস্য সচিব মফিজুর রহমান সুমন।

মফিজুর রহমান সুমন বলেন, ‘আজ সন্ধ্যায় সোনারগাঁও উপজেলা পরিষদের ইউএনও নিজে ওই ওয়ার্ড সদস্যের সাময়িকভাবে বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন।’

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের আদেশে বলা হয়েছে, করোনায় সৃষ্ট পরিস্থিতি মোকাবেলায় সরকার দেওয়ার ত্রাণ সামগ্রী বিতরণ না করে আত্মসাৎ এবং গুজব ছড়ানোর মাধ্যমে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার অভিযোগ আনেন উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা। যার প্রেক্ষিতে ওই সদস্যকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

এ অপরাধে তাকে কেন চূড়ান্তভাবে অপসারণ করা হবে না চিঠি পাওয়ার ১০ কার্যদিবসের মধ্যে তার লিখিত জবাব নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে পাঠানোর নির্দেশও দেওয়া হয়েছে ওই আদেশে।

বরখাস্ত হওয়া ইউপি সদস্য বলেন, ‘আমি সরকারি ত্রাণ আত্মসাৎ করিনি। আমার ব্যক্তিগত টাকায় আরও ৫০০ মানুষকে ত্রাণ দিয়েছি। ত্রাণ আত্মসাতের বিষয়টি প্রমাণ করতে পারলে আমি যে কোনো শাস্তি মেনে নেব।’

এ বিষয়ে জানতে সোনারগাঁ উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইদুল ইসলাম সঙ্গে একাধিকবার ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!