নারায়ণগঞ্জবৃহস্পতিবার , ১১ এপ্রিল ২০১৯
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

সোনারগাঁয়ে বিশ্ব পানি দিবস পালিত

Alokito Narayanganj24
এপ্রিল ১১, ২০১৯ ৮:২৪ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ : আজ ১১ এপ্রিল, বিশ্ব পানি দিবস। জাতিসংঘ ঘোষিত এ বছরের বিশ্ব পানি দিবসের প্রতিপাদ্য নির্ধারিত হয়েছে ‘পানির মৌলিক অধিকার থেকে কাউকে বঞ্চিত করা যাবে না। পানির প্রয়োজনীয়তা উপলব্ধি করতে আজ বৃহস্পতিবার সকালে সারা দেশের মতো সোনারগাঁয়েও বিশ্ব পানি দিবস পালিত হয়েছে। পানি দিবস উপলক্ষ্যে নানান কর্মসূচী আয়োজন করে বিভিন্ন সরকারী-বেসরকারী ও এনজিও সংস্থাসহ শিক্ষার্থীরা।

প্রতি বছরের মতো এবছরও বর্ণাঢ্য আয়োজনে জনসচেতনতা বাড়াতে বিশ্ব পানি দিবস পালিত হয়। বিভিন্ন কর্মসূচির মধ্যে উল্লেখযোগ্য ছিল বর্ণাঢ্য ল্যারী ও সচেতনতা মূলক আলোচনা সভা। এসব কর্মসূচির সভাপতিত্বে ছিলেন সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার। এসময় উপস্থিত ছিলেন উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন এনজিও সংস্থার কর্মকর্তা, জনপ্রতিনিধি সহ উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

সভাপতির বক্তব্যে নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার বলেন, আমাদের দেশে নিরাপদ পানির উৎস সমূহ ধীরে ধীরে সঙ্কুচি হয়ে যাচ্ছে। শহরের পাশাপাশি গ্রামীণ জনপদেও এখন খাল-বিল ও পুকুর পর্যন্ত ভরাট করে ফেলা হচ্ছে। তিনি বলেন, পৃথিবীর চার ভাগের তিনভাগই পানি হওয়া সত্ত্বেও আমরা এখনো সবার জন্য নিরাপদ পানি নিশ্চিত করতে পারিনি। শহর কিংবা গ্রাম সর্বত্রই আমাদের নদী-নালা, খাল-বিল ও পুকুর-জলাধার ভরাট হওয়ার পাশাপাশি দখল-দূষণে বিপর্যস্ত। সেজন্য পানির অপব্যবহার রোধ, নদী-খাল রক্ষার পাশাপাশি দূষণের ব্যাপারে সচেতনতা বাড়াতে হবে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!