নারায়ণগঞ্জমঙ্গলবার , ২১ জুলাই ২০২০
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

জাল সার্টিফিকেট ও ভুয়া জন্ম নিবন্ধন তৈরির হোতা গ্রেফতার

Alokito Narayanganj24
জুলাই ২১, ২০২০ ১:১৫ পূর্বাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ:নারায়ণগঞ্জে অভিযান চালিয়ে জাল শিক্ষা সনদ, ভুয়া জন্ম নিবন্ধন তৈরির অভিযোগে একজনকে গ্রেফতার করেছে র‌্যাব। সোমবার দুপুরে র‌্যাব-১১ শহরের চাষাঢ়া মোড়ে সান্তনা মার্কেটে অভিযান চালিয়ে রাশেদ আহম্মেদ নামে এক যুবককে গ্রেফতার করে।

এ সময় জাল সার্টিফিকেট তৈরিতে ব্যবহৃত দুইটি সিপিইউ, একটি মনিটর, একটি প্রিন্টার, একটি স্ক্যানার, দুইটি পেন ড্রাইভ, একটি মডেম, আটটি জাল সার্টিফিকেট, তিনটি জাল জন্ম সনদ ও নগদ ১ লাখ ২৩ হাজার ৬ শ’ টাকা উদ্ধার করা হয়।

র‌্যাব-১১ এর অ্যাডিশনাল এসপি জসিম উদ্দীন চৌধুরী জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে জানা যায়, রাশেদ এর বাড়ি শরীয়তপুরের গোসাইরহাট থানার পাঁচকাঠি এলাকায়।

রাশেদ জয়যাত্রা টিভির সাংবাদিক হিসেবে পরিচয় দিয়ে প্রতারণা করে। পাশাপাশি তার মালিকানাধীন বিসমিল্লাহ কম্পিউটার দোকানে বিভিন্ন ধরনের জাল শিক্ষা সনদ, ভুয়া জন্ম নিবন্ধন তৈরি করে লোকদের ঠকিয়ে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেয়।

রাশেদ বাণিজ্য বিভাগে জিপিএ ৩.৪৮ (বি গ্রেড) নিয়ে ২০০৪ সালে এসএসসি পাশ করলেও নিজের নামে বিজ্ঞান বিভাগে জিপিএ ৫.০০ (গোল্ডেন এ+) নিয়ে পাশ করার ভুয়া সার্টিফিকেট তৈরি করে।

এছাড়াও অতীশ দীপঙ্কর ইউনিভার্সিটি, ঢাকা, কুমিল্লা ও বরিশাল শিক্ষা বোর্ডের ব্যানারে তার নিজের নামে বিভিন্ন জাল শিক্ষা সনদ তৈরি করে। দীর্ঘ দিন ধরে তিনি ব্যবসার আড়ালে অধিক লাভবান হওয়ার জন্য কম্পিউটারে বিভিন্ন এডিটিং সফটওয়্যার ব্যবহার করে অবৈধভাবে জাল শিক্ষাসনদ, জাল জন্ম নিবন্ধন তৈরি করে সাধারণ জনগণের সঙ্গে প্রতারণা করে আসছে।

তার দোকান থেকে উদ্ধার করা কম্পিউটারের তথ্য বিশ্লেষণ করে দেখা যায়, বিভিন্ন এডিটিং সফটওয়্যারে অসংখ্য জাল সনদ সংরক্ষিত রয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে রাশেদ অভিযোগের সত্যতা স্বীকার করেছে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!