নারায়ণগঞ্জবুধবার , ১৭ এপ্রিল ২০১৯
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

নারায়ণগঞ্জে চালক ও সহকারীদের বিশেষ প্রশিক্ষণ

Alokito Narayanganj24
এপ্রিল ১৭, ২০১৯ ৭:৪৪ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ : পরিবহন চালক ও সহকারীদের নিয়ে পক্ষকাল ব্যাপী বিশেষ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়েছে। বুধবার সকাল ১১টায় নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের শিমরাইলে আন্তঃজেলা ট্রাক টার্মিনালে জেলা ট্রাফিক বিভাগের উদ্যোগে এ পক্ষকাল ব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন জেলা ট্রাফিক বিভাগের সহকারী পুলিশ সুপার সালেহ্ উদ্দিন আহমেদ। এ কর্মশালায় জেলার বিভিন্ন এলাকার প্রায় দুই শতাধিক গণপরিবহনের চালক ও হেলপার অংশ নেন।

এ কর্মশালার লক্ষ সড়ক ও মহাসড়কের পরিবহন সেক্টরে শৃঙ্খলা রক্ষা, সড়ক দুর্ঘটনা প্রতিরোধ ও গণপরিবহনের চালক ও সহযোগী চালকদের সচেতনতা ও যাত্রীসেবার মান উন্নয়ন।

কর্মশালায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর (টিআই, প্রশাসন) মোল্ল্যা তাসলিম হোসেন, টিআই মো. জিয়াউল করিম, টিআই সাখাওয়াত হোসেন, বাংলাদেশ ট্রাক কাভ্যার্ডভ্যান মালিক সমিতি শিমরাইল শাখার সভাপতি মো. দেলোয়ার হোসেন, বাংলাদেশ প্রতিদিনের সাংবাদিক এম এ শাহীন, এটিএসআই শাহজাহান ও বাংলাদেশ ট্রাক কাভ্যার্ডভ্যান মালিক সমিতির নেতৃবৃন্দ।

এসময় প্রশিক্ষণ কর্মশালায় চালক ও সহকারীদের উদ্দেশ্য করে সহকারী পুলিশ সুপার সালেহ্ উদ্দিন আহমেদ বলেন, সকলের সচেতনতা ও আইন মেনে চলার মানসিকতা সৃষ্টি হলে সড়ক-মহাসড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনা সম্ভব। সবসময় সতর্ক থেকে গাড়ি চালাতে হবে। লাইসেন্স ছাড়া গাড়ি চালাবেন না। কোন গাড়ি চালানোর পূর্বে আপনাদের অবশ্যই খেয়াল রাখতে হবে, ঐ যানবাহনের কাগজত্র বা ফিটনেস ঠিক আছে কিনা। পাশাপাশি যাত্রী, চালক ও পথচারীরা যাতে কোন ধরনের দুর্ঘটনার শিকার না হয় সে বিষয়টি বিবেচনায় এনে গাড়ি চালাতে হবে। তাহলেই সড়ক দুর্ঘটনা কমে আসবে বলে মনে করেন তিনি। এছাড়াও অতিরিক্ত গতিতে গাড়ি না চালানো, ওভারটেকিং এড়িয়ে চলা ও গাড়ি চালানোর সময় মোবাইল ফোন ব্যবহার না করার জন্য চালক ও হেলপারদের প্রতি আহ্বান জানান বক্তারা। এছাড়াও বক্তারা, কিভাবে দ্রুত দালাল ছাড়া লাইসেন্স পাওয়ার পরামর্শ দেন।

জেলা ট্রাফিক বিভাগের উদ্যোগে নিরাপদ সড়ক প্রতিষ্ঠায় নারায়ণগঞ্জ জেলায় পক্ষকাল ব্যাপী বিশেষ এ ট্রাফিক কার্যক্রম শুরু করেছে। জেলা ট্রাফিক পুলিশের ট্রাফিক ব্যবস্থাপনার এসব কার্যক্রমকে স্বাগত জানিয়েছেন চালক ও যাত্রীরা।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!