নারায়ণগঞ্জবুধবার , ১০ জুলাই ২০১৯
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

নুর হোসেনের বিরুদ্ধে দুর্নীতির মামলা চলবে

Alokito Narayanganj24
জুলাই ১০, ২০১৯ ৯:৩০ অপরাহ্ণ
Link Copied!

আলোচিত নারায়ণগঞ্জ : আলোচিত সাত খুন মামলার অন্যতম আসামি নূর হোসেনকে দুর্নীতির মামলা থেকে অব্যাহতি দিয়েছিল বিচারিক (নিম্ন) আদালত। নিম্ন আদালতের আদেশের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) হাইকোর্টে ফৌজদারি রিভিশন করলে বিচারিক আদালতের আদেশ বাতিল করে রায় দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে বিচারিক আদালতে তার বিরুদ্ধে দুর্নীতির মামলাটি ৬ মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দেয়া হয়েছে। বুধবার হাইকোর্টের বিচারপতি মোঃ নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কেএম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চ রায় ঘোষণা করেন।

আদালতে রাষ্ট্রপক্ষের শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মোঃ শফিকুল ইসলাম।

আমিন উদ্দিন মানিক জানান, নূর হোসেনকে অব্যাহতি দিয়ে বিচারিক আদালতের আদেশের বিরুদ্ধে দুদক হাইকোর্টে ফৌজদারি রিভিশন করে। তখন আদালত রুল জারি করেন। বুধবার হাইকোর্ট সেই রুল যথাযথ ঘোষণা করে রায় দেন। ফলে, বিচারিক আদালতের অব্যাহতির আদেশ বাতিল হয়ে গেল। এখন তার বিরুদ্ধে দুর্নীতির মামলাটি চলবে। এ মামলা ছয় মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

মামলার বিবরণীতে জানা যায়, নূর হোসেন সিদ্ধিরগঞ্জ ইউনিয়ণ পরিষদের চেয়ারম্যান থাকাকালীন ১৯৯৭ সালে ইউনিয়ন পরিষদের অনুকূলে প্রাপ্ত ভূমি উন্নয়ন করের এক শতাংশ অর্থ বরাদ্দের পাঁচ লাখ টাকা ক্ষমতার অপব্যবহার করে আত্মসাৎ করেন। বিষয়টি তৎকালীন জেলা দুর্নীতি দমন ব্যুরো, নারায়ণগঞ্জের তদন্তে প্রমাণিত হলে পরিদর্শক ঋত্বিক সাহা ২০০২ সালের ২৮ নভেম্বরে নারায়ণগঞ্জ সদর থানায় মামলা করেন।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!