নারায়ণগঞ্জবুধবার , ৩ জুলাই ২০১৯
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

পুলিশে নিয়োগে স্বচ্ছতার দৃষ্টান্ত স্থাপন করলেন এসপি হারুন

Alokito Narayanganj24
জুলাই ৩, ২০১৯ ৭:২৭ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ : স্বচ্ছ প্রক্রিয়ায় পুলিশ নিয়োগ পরীক্ষার আয়োজন করে প্রশংসিত হচ্ছেন নারায়ণগঞ্জের পুলিশ সুপার হারুন অর রশীদ। এর বাইরে ফুটপাথ দখল, অবৈধ রাস্তা দখল, মাদক ব্যবসায়ী, সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ায় রীতিমতো হারুন ভাসছেন প্রশংসার বন্যায়। দখলদারদের কাছ থেকে মীর জুমলা সড়ক অবমুক্ত এবং প্রভাবশালীদের অপকর্মের বিরুদ্ধে অবস্থান নেওয়ায় নারায়ণগঞ্জের বিভিন্ন মহল ‘বাংলার সিংহাম’ উপাধিতে ভূষিত করেছে এসপি হারুনকে।

নারায়ণগঞ্জ শহরের বিভিন্ন মোড়ে, বিভিন্ন প্রতিষ্ঠানের সামনে শোভা পাচ্ছে এ সংক্রান্ত পোস্টার ও ফেস্টুন। সর্বশেষ অভিবাদনের তিলক যুক্ত হয়েছে কোনো ধরনের বাণিজ্যের সুযোগ না দিয়ে স্বচ্ছ প্রক্রিয়ায় কনস্টেবল নিয়োগ প্রক্রিয়া সম্পাদনের মাধ্যমে। থাইল্যান্ডে চিকিৎসা শেষে দেশে ফিরে এসপি হারুনের কর্মকাণ্ডের প্রশংসা করেছেন খোদ স্থানীয় সংসদ সদস্য সেলিম ওসমানও। নিয়োগ প্রক্রিয়ায় জেলা পুলিশের এমন আচরণে উচ্ছ্বসিত প্রশংসা করেছেন পুলিশের নিয়োগপ্রাপ্তরা। তারা জানিয়েছেন, নিয়োগের জন্য তাদের কোনো পর্যায়ে কোনো টাকা দিতে হয়নি। প্রত্যাশার বাইরে পেয়েছেন ভালো ব্যবহার।

সিদ্ধিরগঞ্জের মিজমিজির পাইনাদি নতুন মহল্লার বাসিন্দা হৃদয় মিয়া বলেন, কাউকে কোনো টাকা দিতে হয়নি। উল্টো চমৎকার ব্যবহার করেছেন নিয়োগ পরীক্ষার দায়িত্বে থাকা পুলিশ সদস্যরা।

সোনরগাঁ থেকে আসা শুভ মিয়া জানান, কাউকে নিয়োগ পরীক্ষার জন্য কোনো টাকা পয়সা দিতে হবে না পুলিশ সুপারের এমন বক্তব্য পত্রিকায় দেখেছি। সত্যিই যে তা ঘটবে তা ভাবতে পারিনি। এ ছাড়া নিয়োগ পরীক্ষার সময় পুলিশ সদস্যরা খুব ভালো ব্যবহার করেছেন। কোথায় কোন দিকে যেতে হবে তা জিজ্ঞেস করতেই পুলিশ সদস্যরা দেখিয়ে দিয়েছেন।

তিনি আরও বলেন, একটি বাহিনীতে ঢুকতে এসে যদি ভালো ব্যবহার পাওয়া যায় তাহলে অনেক ভালো লাগে। মুক্তিযোদ্ধা সংসদ নারায়ণগঞ্জের ডেপুটি কমান্ডার অ্যাড. নুরুল হুদা বলেন, মুক্তিযোদ্ধা পরিবারের যারা নিয়োগ পরীক্ষা দিতে গিয়েছিল তারা এসে ব্যবস্থাপনার ভূয়সী প্রশংসা করেছে। কেউ কোনো আর্থিক কোনো দাবি বা হয়রানির কোনো অভিযোগ করেনি। এটি সম্ভব হয়েছে নারায়ণগঞ্জের পুলিশ সুপার হারুন অর রশিদের কারণে। একদিকে তিনি যেমন ফুটপাথ দখল, অবৈধ রাস্তা দখল, মাদক ব্যবসায়ী, সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছেন অন্যদিকে নিজের বাহিনীর নিয়োগের ক্ষেত্রে একটি দারুণ উদাহরণ সৃষ্টি করেছেন।

এসব বিষয়ে জানতে চাইলে এসপি হারুন অর রশীদ বলেন, দেখুন আমি শুধু আমার কাজটাই করে যাচ্ছি। বাকিটা নারয়ণগঞ্জবাসীর বিচার। তবে কারও কোনো ধরনের অপকর্ম বরদাস্ত করা হবে না, সে যেই হোক। এলাকাবাসী সিংহাম ব্যানার টাঙানোর কারণে আমি কিছুটা বিব্রত। মার্ক টাওয়ারের সামনে থেকে তা সরাতে গিয়েও পুলিশ ফিরে আসতে বাধ্য হয়েছে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!