নারায়ণগঞ্জবুধবার , ৮ মে ২০১৯
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

মাহে রমজানের ৩য় দিন রহমতের ৪র্থ দিবস

Alokito Narayanganj24
মে ৮, ২০১৯ ৯:৫৭ অপরাহ্ণ
Link Copied!

মুন্নি আলম মনি : আজ ৯ মে (বৃহস্পতিবার) মাহে রমজানের ৩য় দিন এবং রহমতের তৃতীয় দিবস। আজ সাহরীর শেষ সময় ৩টা ৫০মিনিট পর্যন্ত এবং ইফতারের সময় ৬টা ৩৫ মিনিট। আজ আমরা নবী ও রাসূলের মূল শিক্ষা সম্পর্কে আলোচনা করবো।

নবী রাসূলের মূল শিক্ষা ছিল : (১) তাওহীদ: আল্লাহ এক। তাঁর কোন শরিক নাই। (২) রিসালাত : আল্লাহর বানী মানুষের কাছে পৌছানো। (৩) দীন : আল্লাহর দেওয়া জীবন ব্যবস্থা সম্পার্কে মানুকে জানানো। (৪) আখলাক: চারিত্রিক গুন ও ভালো ব্যবহারের নিয়ম কানুন শিক্ষাদান। (৫) শরীয়ত : হালাল-হারাম ও জায়েজ -নায়েজের শিক্ষা প্রদান। (৬) আখিরাত : মৃত্যুর পরবর্তী জীবন সম্পার্কে জানানো। পৃথিবীর এলাকার মানুষকে এই কথাগুলো শেখানোর জন্য নবী-রাসূলগণ এসেছেন। তাঁরা ছিলেন পথপ্রদর্শক।

আল্লাহপাক বলেন,“লিকুল্লি কাওমিন হাদিন” অর্থাৎ প্রত্যেক জাতির জন্য পথপ্রদর্শক এসেছেন। (সূরা-আররাআদ, আয়াত-৭)। হযরত আদম (আ) থেকে আমাদের মহানবী (সাঃ)পর্যন্ত বহু নবী-রাসূল পৃথিবীতে এসেছেন। তাঁরা সকলেই আল্লাহর তাওহীদের কথা বলেছেন।তাঁর বিধানসমূহ মেনে চলতে আহব্বান জানিয়েছেন। কথা কাজে এবং আচার-ব্যবহার তাঁরা ছিলেন আর্দশ এবং চরিত্রবান। যারা আদর্শ পেয়েছেন তারা নাজাত পেয়েছেন। আল্লাহর রহমত লাভ করেছেন। মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) হলেন সর্বশেষ এবং সর্বশ্রেষ্ঠ নবী। তাঁরপরে আর কোন নবী আসেননি এবং আসবেনওনা। এজন্য তাঁকে বলা হয় খাতামুন্নাবিয়্যান।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!