নারায়ণগঞ্জসোমবার , ১৩ মে ২০১৯
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

মৃত্যুর পরবর্তী জীবন অনন্তকালের জীবন

Alokito Narayanganj24
মে ১৩, ২০১৯ ৯:৩৮ অপরাহ্ণ
Link Copied!

মুন্নি আলম মনি : আজ ১৪ (মঙ্গলবার) মাহে রমজানের অষ্টম দিন এবং রহমতের ৮ম দিবস। আজ সেহরীর শেষ সময় রাত ৩টা ৪৮ মিনিট পর্যন্ত এবং ইফতারের সময় সন্ধ্যা ৬টা ৩৭ মিনিটে। আজ আলোচনা করবো আখিরাত সংক্রান্ত বিষয়ের ইমান আনার ওপর। আখিরাতের ওপর বিশ্বাস আনার এবং ঠিক রাখা জরুরী। আমাদের যেমন জন্ম আাছে তেমনি মৃত্যুও আছে। আমাদের প্রত্যেক প্রানীর মৃত্যুও রয়েছে। মৃত্যুর পরবর্তী জীবন অনন্তকালের জীবন। সে জীবনের শেষ নেই।

তাই আমাদের আখিরাত সংক্রান্ত বিষয়ের ওপর ইমান আনা জরুরী তা হলো :

১. কবরে সওয়াল-জওয়াব। ২. কবরে আরাম অথবা আজাব। ৩. একদিন আল্লাহ তায়ালা সমগ্র বিশ্বজগৎ ও তাঁর ভেতরে সৃষ্টিকে নিশ্চিহ্ন করে দিবেন। এ দিনটিকেই কেয়ামত বলে। ৪. আবার সবাইকে দেওয়া হবে নতুন জীবন। তারা সবাই এসে হাজির হবেন আল্লাহর কাছে। একে বলা হয় হাশর। ৫. সকল মানুষ তাদের পার্থিব জীবনে যা করেছে তার আমল নাম আল্লাহ পাকের আদালতে পেশ করা হবে। ৬. আল্লাহ তায়ালা প্রত্যেক ব্যক্তির ভালো মন্দ কাজের পরিমাপ করবেন। আল্লাহর মিযানে যার সৎকর্মের পরিমাপ অসৎ কর্মের পরিমাপ অপেক্ষা বেশি হবে, আল্লাহপাক তাকে মাফ করবেন। আর যাদের অসৎ কর্মের পরিমাপ ভারী হবে তাদেরকে উপযুক্ত শাস্তি দিবেন। ৭. আল্লাহর কাছ থেকে যারা ক্ষমা লাভ কররবেন তারা জান্নাতে চলে যাবেন। আর যাদের শাস্তি দিবেন তারা জাহান্নামে প্রবেশ করবে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!