নারায়ণগঞ্জবৃহস্পতিবার , ৭ ফেব্রুয়ারি ২০১৯
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

সোনারগাঁয়ে দুর্নীতির বরপুত্র এসআই সাধন বসাককে স্ট্যান্ড রিলিজ

Alokito Narayanganj24
ফেব্রুয়ারি ৭, ২০১৯ ৯:৫৭ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ ২৪ ডট নেট : অবশেষে সোনারগাঁ থানার দুর্নীতির বরপুত্র এসআই সাধন বসাককে স্ট্যান্ড রিলিজ করেছে পুলিশ প্রশাসন। সোনারগাঁ থানায় সাধন বসাকের মাসিক আয় ছিলো অর্ধ কোটি টাকার উপরে। চাকরি জীবনের বেশিরভাগ সময় কাটিয়েছেন সোনারগাঁয়ে। দুর্নীতি, অনিয়ম এবং ঘুষ বানিজ্যর মাধ্যমে কামিয়েছেন কোটি কোটি টাকা। জমি দখল, মাদক স্পট থেকে চাঁদা, পরিবহন সেক্টর থেকে চাঁদাসহ বিএনপি নেতাদের মামলায় ফাঁসিয়ে দেওয়ার নামে হাতিয়ে নিয়েছে কোটি কোটি টাকা। সোনারগাঁয়ের এমন কোন সেক্টর নেই যেখান থেকে চাঁদা নেয় নি সাধন বসাক।

ছেলের জন্মদিন রয়েল রিসোর্টে:
সামান্য এসআই পদে চাকরি করলেও গত কয়েক দিন পূর্বে ছেলের জন্মদিন পালন করেছে পাঁচ তারকা মানের রয়েল রিসোর্টে। রাজকীয় এই অনুষ্ঠানে খরচ হয়েছে প্রায় ৩০ লাখ টাকার উপর।

সাংবাদিকদের মিথ্যা মামলা:
সাবেক ওসি মোরশেদ এবং সাধন বসাকের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করলেই হতে হয়েছে মিথ্যা ও সাঁজানো মামলার আসামী। সোনারগাঁয়ের দিনকাল, কালের কন্ঠ, আমাদের সময় এর সোনারগাঁ প্রতিধিনি এবং নিউজসোনারগাঁ এর সম্পাদক শাহ জালালকে আসামী করা হয় বিস্ফোরক মামলায়। আর এই কাজে মূল ভূমিকা পালন করে এসআই সাধন বসাক।

বালুয়া দিঘির পাড়ে কোটি টাকার জমি ক্রয়:
সাধন বসাকের স্ত্রী ও তার নামে সোনারগাঁ পৌরসভার বালুয়া দিঘির পাড় মৌজায় প্রায় ১ কোটি টাকা মূল্যের জমি ক্রয় করেন তিনি। এছাড়াও তার নিজ এলাকায় ও বিভিন্ন স্থানে আরো প্রায় ৫ কোটি টাকা মূল্যের সম্পত্তি ক্রয় করেন সাধন বসাক। ভারতের কলকাতার সল্ট লেকে ফ্ল্যাট ও জমি রয়েছে সাধন বসাকের। তবে ভারতে তার এক আত্মীয়ের নামে সম্পত্তি কিনেছেন সাধন।

সিএনজি স্ট্যান্ড থেকে মাসিক আয় ৩০ লাখ:
সোনারগাঁ থানার সাবেক সেকেন্ড অফিসার সাধন বসাক সিএনজি স্ট্যান্ড থেকে মাসিক ৩০ লাখ টাকা চাঁদা তুলতো। মোগরাপাড়া চৌরাস্তা, বারদী, শান্তির বাজার, নয়াপুর, তালতলা ও আনন্দ বাজার এলাকায় চলাচলরত প্রায় ৬ হাজার সিএনজি থেকে দৈনিক ২০ টাকা করে থানার চাঁদা তুলতো সাধন বসাক। তোলার খরচ বাদ দিয়ে মাসে প্রায় ৩০ লাখ টাকা চাঁদা পেতো সাধন বসাক।

থানায় রাতে বসতো মানুষ কেনা-বেচাঁর হাট:
সোনারগাঁ থানার সাবেক ওসি মোরশেদ আলম ও সেকেন্ড অফিসার সাধন বসাক রাতে থানায় বসাতো মানুষ কিনা বেঁচার হাট। নিরীহ সাধারন মানুষদের ধরে এনে রাতে বিশাল টাকার বিনিময়ে ছাড়া হতো। চাহিদা মাফিক টাকা দিতে ব্যর্থ হলে ফাসানো হতো মিথ্যা সাজানো মামলায়।

সাধন বসাকের বিরুদ্ধে আদালতে মামলা:
গত ৮ অক্টোবর রাত ২.৩০ মিনিটে দত্তপাড়ার বাড়ী থেকে কোন প্রকার গ্রেফতারী পরোয়ানা, অভিযোগ বা মামলা না থাকা সত্ত্বেও আটক করা হয় সাবেক এমপির এপিএস জাহিদুল ইসলাম স্বপন, তার ভায়রা আনিছুর রহমান আলমগীর এবং ভাগীনা বাবুলকে। আটকের পর সোনারগাঁ থানার ওসি মোরশেদ আলম ও এসআই সাধন বসাক স্বপনকে

থানায় নিয়ে অমানুষিক শারিরীক নির্যাতন চালায়। শুধুমাত্র একটি পক্ষ থেকে বেআইনী সুবিধা পেয়ে এ জগন্য অন্যায় করেন তারা। পরে স্বপন মারাত্মক অসুস্থ্য হলে তাকে সোনারগাঁ স্বাস্হ্য কমপ্লেক্সে ভর্তি করায়। পরে থানায় নিয়ে রশিতে ঝুলিয়ে পুনরায় মারধর করে এবং ৫০ লক্ষ টাকা চাঁদা দাবি করে। পুরো ঘটনাটির অডিও রেকর্ডও প্রকাশিত হয়।

পরবর্তীতে গত ১১ই অক্টোবর সোনারগাঁও থানার অফিসার ইনচার্জ মোরশেদ আলম পিপিএম, এস.আই (সেকেন্ড অফিসার) সাধন বসাকের বিরুদ্ধে নারায়নগঞ্জ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, আমলী আদালত ‘ঘ’ অঞ্চলে মামলা দায়ের করেন স্বপন । মামলাটি বর্তমানে বিচারাধিন রয়েছে।

সরকারের বিভিন্ন দপ্তরে অভিযোগ:
সাবেক এমপির এপিএস জাহিদুল ইসলাম স্বপন বিভিন্ন দপ্তরে জীবনের নিরাপত্তা চেয়ে অভিযোগ করেছে।

স্বাক্ষী দেওয়ায় অস্ত্র মামলার আসামী:
সাবেক এমপির এপিএস জাহিদুল ইসলাম স্বপনের মামলায় স্বাক্ষী দেওয়ায় তার ভায়রা আনিছুর রহমান আলমগীরকে অস্ত্র মামলার আসামী করে সাধন বসাক ও ওসি মোরশেদ।

সোনারগাঁয়ে মিষ্টি বিতরন:
সোনারগাঁবাসী ওসি মোরশেদ ও এসআই সাধন বসাকের শুধু বদলী নয় বরখাস্তের দাবি জানায়। সোনারগাঁয়ের বিভিন্ন স্থানে তাদের বদলি করায় মিষ্টি বিতরন করা হয়।

সাধন বসাকের বক্তব্যে :
সোনারগাঁ থানার সাবেক সেকেন্ড অফিসার সাধন বসাকের মোবাইলে একাধিকবার ফোন করলেও তিনি তা রিসিভ করে নি।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!