নারায়ণগঞ্জশুক্রবার , ২২ ফেব্রুয়ারি ২০১৯
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

সোনারগাঁয়ে লাল মিয়া হত্যার খুনি হাজী আনোয়ারের ফাসির দাবি

Alokito Narayanganj24
ফেব্রুয়ারি ২২, ২০১৯ ৯:২০ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ ২৪ ডট নেট : সোনারগাঁয়ের শীর্ষ মানব পাচারকারী, সন্ত্রাসী, চিহ্নিত ভূমিদস্যু ও মাদক ব্যবসায়ী এবং নাতী গ্রুপের প্রধান হাজী আনোয়ার হোসেনের ফাসির দাবি জানিয়েছেন স্থানীয় এলাকাবাসী। দীর্ঘদিন যাবত অবৈধ ক্ষমতার প্রভাবে সোনারগাঁয়ে ত্রাসের রাজত্ব কায়েম করেন হাজী আনোয়ার। হাজী আনোয়ার নিজেকে নারায়ণগঞ্জ-৩ আসনের সাংসদ লিয়াকত হোসেন খোকার নাতী এবং জাতীয় পার্টির নেতা পরিচয়ে বীরদর্পে চাঁদাবাজি, সন্ত্রাসী ও মানব পাচার করে বেড়াতো।

কে এই হাজী আনোয়ার: সোনারগাঁও উপজেলার সনমান্দি ইউনিয়নের নাজিরপুর গ্রামের হযরত আলীর ছেলে হাজী আনোয়ার হোসেন। ক্ষমতার দাপটে স্থানীয় একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি হন হাজী আনোয়ার। নাজিরপুর এলাকার মানবপাচার, মাদক ব্যবসা ও ভূমি দস্যুতা ইত্যাদি অপকর্ম করে বেড়াতো। তাই স্হানীয় এলাকাবাসীর চাপে উপজেলার সনমান্দি ইউপির দড়িকান্দি গ্রামে এসে বাড়ি করতে বাধ্য হয়।

যে ভাবে উত্থান:
নারায়নগঞ্জ-৩ আসনে লিয়াকত হোসেন খোকা সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর নিজেকে এমপির নাতী এবং জাতীয় পার্টির নেতা পরিচয়ে উত্থান শুরু হয় হাজী আনোয়ারের। শত শত নিরীহ মানুষের কাছ থেকে ইউরোপে পাঠানোর কথা বলে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়। এমনকি মানব পাচারের সাথে সরাসরি জড়িত ছিলো হাজী আনোয়ার। সোনারগাঁ থানার সাবেক ওসি মোরশেদ ও এসআই সাধন বসাকের প্রত্যক্ষ সহযোগীতায় বীরদর্পে চাঁদাবাজি, সন্ত্রাসী ও মানব পাচার এবং ভূমিদস্যুতা করে বেড়াতো আনোয়ার।

নাতী গ্রুপ গঠন:
বিগত দুই বছর আগে হাজী আনোয়ার ৪০ থেকে ৫০ জনের একটি দল নিয়ে নাতিগ্রুপ তৈরি করে। মানব পাচার মাদক ব্যবসা, জমি দখলসহ নানা অপকর্ম করতো এই নাতী গ্রুপ। তার অপকর্মের বিষয়ে ভয়ে এলাকাবাসী কোন রকম প্রতিবাদ করতে পারতো না।

পুলিশ প্রশাসনের সাথে গভীর সম্পর্ক:
সোনারগাঁ থানার তৎকালিন ওসি মোরশেদ আলম ও এসআই সাধন বসাকের সাথে গভীর সম্পর্ক ছিলো হাজী আনোয়ার হোসেনের। মূলত: পুলিশ বিভাগের বিতর্কিত এই দুই কর্মকর্তার সহযোগীতায় অপ্রতিরোধ্য হয়ে ওঠে আনোয়ার। এছাড়াও, পুলিশ প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তাদের বিভিন্ন সময় ফুলের তোড়া ও উপহার সামগ্রী দিয়ে তাদের সাথে ছবি তুলে ফেসবুকে পোস্ট দিতেন নাতী গ্রুপের প্রধান হাজী আনোয়ার হোসেন। নিজেকে তাদের কাছের লোক পরিচয়ে বিভিন্ন এলাকায় প্রভাব বিস্তার করে দখল ও অবৈধ ব্যবসা চালিয়ে আসছিলেন। এছাড়াও পুলিশ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের যোগদান, বিদায় বরণ এবং কিছু সামাজিক কাজকে তার অপকর্মের সাইনবোর্ড হিসেবে ব্যবহার করতো হাজী আনোয়ার।

লাল মিয়াকে হত্যা ও জমি দখলের চেষ্টা:
এবারও হাজী আনোয়ার জমি দখল করতে পুলিশ প্রশাসনকে ব্যবহার করে। একটি মিথ্যা ও সাঁজানো মামলা দিয়ে জমির মূল মালিক খোরশেদ আলম, নুর আলম, মাজহারুল ইসলাম, মালা আক্তার, নাজমা বেগম ও আসমা বেগমকে পুলিশ দিয়ে গ্রেফতার করায় হাজী আনোয়ার। পুলিশ কর্মকর্তারা পরিবারের সকল সদস্যদের গ্রেফতার করে বিরোধপূর্ন জমিটা খালি করে দেন। আর, হাজী আনোয়ার প্লান মত তার নেতৃত্বে ৫০/৬০ জনের একটি সন্ত্রাসী দল দেশীয় অস্ত্র নিয়ে জমিটি দখল করতে আসেন। জমির মালিক খোরশেদ মিয়ার ফুফা লাল মিয়া তাদের দখলে বাধা দেন। এ সময় আনোয়ার হোসেন সহ তার লোকজন পিটিয়ে খুন করে লাল মিয়াকে। নিহত লাল মিয়া সোনারগাঁ উপজেলার কাঁচপুর ইউনিয়নের ললাটি এলাকার মৃত মহিউদ্দিনের ছেলে।

খুনি হাজী আনোয়ারের ফাসির দাবিতে বিক্ষোভ:
নিরীহ লাল মিয়াকে হত্যার খবর ছড়িয়ে পরলে বিক্ষুদ্ধ এলাকাবাসী খুনি হাজী আনোয়ার হোসেনের ব্যবহৃত গাড়িতে আগুন ধরিয়ে দেয়। খুনি হাজী আনোয়ার ও তার সন্ত্রাসীদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল বের করেন। স্থানীয় এলাকাবাসী জানায়, ৬০ বছর বয়সী এক বৃদ্ধকে মধ্যযুগীয় কায়দায় পিটিয়ে হত্যা করে হাজী আনোয়ার। কোন মানুষের পক্ষে এমন বৃদ্ধকে এভাবে নির্যাতন করা সম্ভব নয়। স্থানীয় এলাকাবাসী, খুনি হাজী আনোয়ারকে গ্রেফতার ও ফাসির দাবি জানায়। তবে, এলাকাবাসী হাজী আনোয়ারের বিচার নিয়েও সংশয় প্রকাশ করেন।

হাজী আনোয়ারের বক্তব্যে :
ঘটনার পরপরই হাজী আনোয়ার হোসেন গাঁ ডাকা দিয়েছে। ঘটনার পরই হাজী আনোয়ার হোসেন তার নামে দুইটি, নাতী গ্রুপের নামে ২ টি এবং স্ত্রীর নামে থাকা আরো একটি ফেসবুক আইডি বন্ধ করে দেন এবং মোবাইল ফোন বন্ধ করে দেন।

পুলিশ প্রশাসনের বক্তব্যে :
সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান জানান, হত্যার ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে পুলিশ দুজনকে আটক করেছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!