নারায়ণগঞ্জসোমবার , ১২ নভেম্বর ২০১৮
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

আলীরটেকের স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রটি ডাক্তারবিহীন ৫ বছর

Alokito Narayanganj24
নভেম্বর ১২, ২০১৮ ৮:৩৬ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়নগঞ্জ ২৪ ডট নেট : নারায়ণগঞ্জ সদর উপজেলার আলীরটেক ইউনিয়নের স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রটি যেন দেখার কেউ নেই। দীর্ঘ ৫ বছর যাবত নেই কোন উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার। সর্বশেষ ২০১৪ সালে উপ সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার হিসেবে দায়িত্ব পালন করে গেছেন ডাঃ আমিতুন নেছা (এমবিবিএস)। এরপর থেকে আর কোন উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসারের চিকিৎসা সেবা পায়নি আলীরটেক ইউনিয়ন বাসী। পরিবার পরিকল্পনা পরির্দশিকা দিয়ে চালিয়ে আসা হচ্ছে আলীরটেক স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কল্যান কেন্দ্রটি। এতে নেই কোন আয়া।

সরেজমিনে গিয়ে দেখা যায়, দুপুর ১টায় কেন্দ্রটি তালা মেরে চলে গেছেন দায়িত্ব প্রাপ্তরা। পরিবার পরিকল্পনা পরিদর্শক মোঃ সেলিম মিয়া ও পরিবার পরিকল্পনা পরিদর্শিকা সুলতানা আক্তার রুমার কক্ষসহ পুরো তালাবদ্ধ। সাংবাদিক আসার খবর পেয়ে সুলতানা আক্তার রুমা তালা খুলে অফিসে বসেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এলাকাবাসী জানান, এমএলএলএস সোহেল ও প্রায় সময় চিকিৎসা দিয়ে থাকেন। ডাক্তার না থাকার দরুন আলীরটেকের প্রায় ৩০ হাজার জনসাধারনকে বঞ্চিত হতে হচ্ছে।

পরিবার পরিকল্পনা কল্যান কেন্দ্র হলেও ঔষধ ঠিক মতো পাওয়া যায়না। এমটি সুলতানা বেগম নামে এক মহিলা জানান,আমার বাড়ীর পাশে হলেও ঠিক মত খোলা হয়না,ঔষধ পাওয়া যায়না।এটার চেয়ে কমিউনিটি ক্লিনিকের সেবার মান ভাল। উক্ত কল্যান কেন্দ্রে এমআর, ডিএনসি, গর্ভবতী মহিলাদের প্রসবের আগে ও পরে উন্নত সেবা, পুরুষদের জন্ম বিরতি করন সম্পর্কে উন্নত সেবা প্রদানের কথা হলেও প্রকৃত সেবা হতে বঞ্চিত হচ্ছে উপ সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার না থাকায় এলাকাবাসী।

দায়িত্ব প্রাপ্ত পরিবার পরিকল্পনা পরির্দশিকা সুলতানা আক্তার রুমা বলেন, সরকারের ঔষধ সরবরাহ কম। জনসংখ্যা বেশী। মাসে ২০০০ পিস প্যারাসিটামল পাই। এটা আবার দুই ভাগ হয়। স্যাটেলাইট ক্লিনিকে দিতে হয় অর্ধেক। আমি আসার আগে এমএলএলএস কি করতো জানিনা। আমি আসার পর এরকম কিছু হয়নি। পরিবার পরিকল্পনা পরির্দশক মোঃ সেলিম মিয়াও ঠিক মতো অফিস করেননা। মাত্র ৩ জন ব্যক্তি কল্যান কেন্দ টি চালাচ্ছে কাগুজে কলমে।

এ ব্যাপারে জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ পরিচালক মোঃ বছির উদ্দিন আলোকিত নারায়ণগঞ্জ ২৪ ডট কমকে বলেন, উপ সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার পদে উপযুক্ত লোক না পাওয়ায় সেখানে পদটি পূরন করা যায়নি। আপনি যখন জানালেন আমি আলীরটেক ইউনিয়ন পরিবার পরিকল্পনা কল্যান কেন্দ্র টির সকল বিষয় দেখবো।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!