নারায়ণগঞ্জবৃহস্পতিবার , ২ এপ্রিল ২০২০
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

করোনা মোকাবেলায় রূপগঞ্জে অঘোষিত লকডাউন

Alokito Narayanganj24
এপ্রিল ২, ২০২০ ৭:০২ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ : মহামারী করোনাভাইরাসকে কেন্দ্র করে নারায়ণগঞ্জের রূপগঞ্জে চলছে অঘোষিত লকডাউন। ইতিমধ্যে বন্ধ করে দেয়া হয়েছে দেশের সর্ববৃহৎ গাউছিয়ার হাটসহ উপজেলার সমস্ত সাপ্তাহিক হাট। অর্ধবেলা খোলা রাখা হচ্ছে কাঁচাবাজার ও মুদিমনোহারির দোকান আর পূর্ণবেলা খোলা রাখা হচ্ছে ঔষধের দোকান। বাড়ানো হয়েছে সেনাটহল আর আইন-শৃঙ্খলা বাহিনীর নজরদারি।

জানা যায়, শিল্পাঞ্চল রূপগঞ্জে অন্তত ১০ লাখ লোকের বসবাস। রাজধানীর সন্নিকটের এই অঞ্চলে রয়েছে চনপাড়া বস্তিসহ অধিক ঘনবসতিপূর্ণ এলাকা। প্রশাসনের বারবার সতর্ক করার পরও স্থানীয়রা কোনভাবেই সতর্ক হচ্ছে না। এ কারণে গত মঙ্গলবার থেকে দেশের সর্ববৃহৎ গাউছিয়ার হাটসহ উপজেলার ১১টি সাপ্তাহিক হাট অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেয়া হয়েছে। এছাড়া পুরো রূপগঞ্জ অঞ্চলের সমস্ত দোকানপাটও বন্ধের ঘোষণা দেয়া হয়েছে প্রশাসনের পক্ষ থেকে। শুধু কাঁচাবাজার, মুদিমনোহারির দোকান দুপুর ২টা পর্যন্ত আর ঔষধের দোকানগুলো সারাদিন খোলা রাখার সিদ্ধান্ত দেয়া হয়েছে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে। সড়ক মহাসড়কগুলোতে বাড়ানো হয়েছে সেনা টহল আর পাড়া-মহল্লায় বেড়েছে আই-নশৃঙ্খলা বাহিনীর নজরদারি।

রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম বলেন, পুনর্বাসন কেন্দ্রসহ অধিক ঘনবসতিপূর্ণ এলাকার মানুষকে কোনভাবেই হোম কোয়ারেন্টাইন করা যাচ্ছে না। এ কারণে আমরা কঠোর হতে বাধ্য হয়েছি। আজকের পর থেকে যারাই পাড়া-মহল্লার চা দোকান খোলা রাখে বা কেউ আড্ডা দেই। তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেবো আমরা।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!